1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

২০ তলা পর্যন্ত অগ্নিনির্বাপণে সক্ষম ফায়ার সার্ভিস

নিজস্ব সংবাদদাতা
  • রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০

দেশের ফায়ার সার্ভিসগুলো ২০ তলা পর্যন্ত অগ্নিনির্বাপণে সক্ষম। খুব শিগগিরই এ সুবিধা ২২ তলায় উন্নীত হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (২৭ ডিসেম্বর) বেলা ১১টায় আট বিভাগে নবনির্মিত ২০টি ফায়ার স্টেশন উদ্বোধন অনুষ্ঠান শুরু হয়েছে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যুক্ত রয়েছেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। কিছুক্ষণের মধ্যে উদ্বোধন হতে যাচ্ছে ফায়ার সার্ভিসগুলো।

প্রসঙ্গত, ২০২১ সালের মধ্যে নতুন ১২৯টি ফায়ার স্টেশন স্থাপনের অংশ হিসেবে আট বিভাগে নবনির্মিত ২০টি ফায়ার স্টেশন উদ্বোধন করা হচ্ছে। আট বিভাগে ২০টি ফায়ার স্টেশন উদ্বোধন করা হবে। এর মধ্যে পাবনায় দুটি, মানিকগঞ্জে একটি, বগুড়ায় দুটি, চট্টগ্রামে একটি ফায়ার স্টেশন উদ্বোধন করা হবে। এছাড়া শরীয়তপুর, গোপালগঞ্জ, সিলেট ও মৌলভীবাজারের বিভিন্ন উপজেলায় ফায়ার স্টেশন উদ্বোধন করা হবে।

এর আগে নভেম্বরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ এর উদ্বোধনকালে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, দেশজুড়ে ৪৩৬টি ফায়ার স্টেশন আছে। ২০২১ সাল নাগাদ আরও ১২৯টি নতুন ফায়ার স্টেশন স্থাপন করা হবে। এগুলো স্থাপিত হলে ফায়ার স্টেশনের সংখ্যা দাঁড়াবে ৫৬৫টি।

এছাড়া আরও ১১টি আধুনিক মডেল ফায়ার স্টেশন স্থাপনের পরিকল্পনা রয়েছে। ফায়ার সার্ভিস কর্মীদের উন্নত প্রশিক্ষণের জন্য বঙ্গবন্ধু ফায়ার একাডেমি স্থাপনের কাজ চলছে। এটি চালু হলে আমাদের কর্মীদের দেশেই উন্নত প্রশিক্ষণ দেয়া সম্ভব হবে।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব