1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

সেই যুবরাজের ব্যাটে ৬ ছক্কা

নিজস্ব সংবাদদাতা
  • বুধবার, ১৭ মার্চ, ২০২১

এক ওভারে ছয় ছক্কা। টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বপ্রথম এই বিশ্বরেকর্ড গড়েছিলেন ভারতের যুবরাজ সিং। ২০০৭ বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের এক ওভারে সব কটি বলকে বানিয়েছিলেন ওভার বাউন্ডারি।

সেই যুবরাজ যে এখনও ফুরিয়ে যাননি, দেখিয়ে দিচ্ছেন রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে। গত শনিবার দক্ষিণ আফ্রিকা লিজেন্ডসের বিপক্ষে এক ওভারে টানা চার বলে চারটি ছক্কা হাঁকান বাঁহাতি এই ব্যাটসম্যান। আজ (বুধবার) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওভারে চারটিসহ হাঁকালেন মোট ছয় ছক্কা।

আজ যুবরাজ ২০ বলে ১টি চার আর ৬ ছক্কায় খেললেন ৪৯ রানের হার মানা ইনিংস। ঠিক শনিবারের ম্যাচের মতোই আরও এবার ওভারে ছয় ছক্কার সম্ভাবনা জাগিয়েছিলেন।

ইনিংসের ১৯তম ওভারে দক্ষিণ আফ্রিকার নাগামোতোকে প্রথম বল থেকেই মারা শুরু করেন যুবরাজ। ৯ বলে তখন মাত্র ১০ রান ভারতীয় অলরাউন্ডারের।

ওভারের প্রথম তিন বলে টানা তিন ছক্কা হাঁকিয়ে নাগামোতোকে রীতিমত ভয় পাইয়ে দিয়েছিলেন যুবরাজ। চতুর্থ বলটিতে অবশ্য রান নিতে পারেননি। তবে পরের বলে হাঁকান আরেক ছক্কা। সবমিলিয়ে এক ওভারে চার ছক্কা।

তার পরের ওভারে সুলেমান বেনকেও দুটি ছক্কা হাঁকান যুবরাজ। মোট ছক্কা হয় ৬টি। যুবরাজের ৪৯ রানের ক্যামিও ইনিংসের সঙ্গে শচিন টেন্ডুলকারের ৪২ বলে ৬৫, বীরেন্দর শেবাগের ১৭ বলে ৩৫ আর ইউসুফ পাঠানের ২০ বলে ৩৭ রানের হার না মানা ইনিংসে ৩ উইকেটে ২১৮ রান তুলেছে ইন্ডিয়া লিজেন্ডস।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব