1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন

সালমান খানের সবচেয়ে প্রিয় খাবার

নিজস্ব সংবাদদাতা
  • মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১

বলিউডের ‘সুলতান’ তিনি। বরাবরই অত্যাধিক সাস্থ্য সচেতন এ মেগা সুপারস্টার। যাকে বলে ফিটনেস ফ্রিক। তবে তিনিও সামনে সুস্বাদু খাবার পেলে ডায়েট চার্টের কথা দিব্যি ভুলে যান।

‘দ্য ডেভিল অব কিক’ হলেন বিরিয়ানি প্রেমিক। তবে বাইরের নয় বরং মা সালমার হাতে রান্না করা বিরিয়ানি খেতে পছন্দ করেন তিনি।

বিরিয়ানির পাশাপাশি সালমান খান কাবাব খেতেও অনেক পছন্দ করেন। স্ট্রিট ফুডের প্রতিও আকর্ষণ রয়েছে এ সুপারস্টারের।

তবে বরাবরই মেগা বলিউড সুপারস্টার সালমান খান স্বাস্থ্যকর জীবনযাপনে অভ্যস্ত। ১-২ দিন ডায়েট এলোমেলো হয়ে গেলেও পরে শরীরচর্চা করে তা পুষিয়ে নেন তিনি।

৫৫ বছরের এ সুপারস্টারের ফিটনেস এখনো সবাইকে তাক লাগিয়ে দেয়। বুঝতেই পারছেন, তিনি ব্যক্তিগত জীবনে কতটা স্বাস্থ্য সচেতন। সালমান খান এ বিষয়ে বলেন, ‘আমি নিয়মিত দৌঁড়ায়, সুইমিং করি, জিমে গিয়ে শরীরচর্চা করি। সঙ্গে সঠিক খাবার খেয়ে থাকি।’

‘যদিও আমি একটু দেরি করে ঘুমায়। কারণ সহজে আমার ঘুম আসে না। বরাবরই প্রক্রিয়াজাতকরণ এবং মিষ্টিজাতীয় খাবার পরিহার করি, বলে জানান তিনি।

সুপারস্টার সালমান খান তার পছন্দের খাবার সম্পর্কে আরও জানান, ‘আমার ডায়েটে প্রোটিন বেশি থাকে। মায়ের রান্না করা ডালই আমার সর্বকালের প্রিয়। এ ছাড়াও আমার পছন্দের খাবারগুলোর মধ্যে রাজমা, চাওয়াল এবং রুটি প্রায় দিনই থাকে।

‘সকালে শরীরচর্চার আগে চারটি ডিমের সাদা অংশ এবং দুধ খেয়ে থাকি। মাঝে মাছে প্রোটিন শেক ও দুটি ডিমের সাদা অংশ খায়। শরীরচর্চার পরে প্রোটিন বার, ওটস, বাদাম এবং তিনটি ডিমের সাদা অংশ খায়।

দুপুরের খাবারে থাকে চিকেন, বিফ বা মাটন, ভাজা মাছ, সালাদ এবং প্রচুর ফল। রাতের খাবারে চিকেন, মাছ, শাক-সবজি বা স্যুপ থাকে।’

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব