1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন

শিশুদের কান্না দেখে মাকে জামিন হাইকোর্টের

নিজস্ব সংবাদদাতা
  • বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

নানির দায়ের করা মামলায় কারাগারে যেতে হয় আড়াই ও সাড়ে তিন বছরের ছোট্ট দুই শিশুর মা-বাবাকে। এরপর থেকেই অবুঝ দুই শিশুর চোখে ছিল অঝোর কান্না। গণমাধ্যমে প্রচারিত অবুঝ শিশুদের সে কান্না মানুষের হৃদয় ছুঁয়ে যায়। এমন বাস্তবতায় সুপ্রিম কোর্টের আইনজীবী মনিরুজ্জামান আসাদ, শিশির মনির ও কুমার দেবুল দে বুধবার বিষয়টি বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চের নজরে আনেন। বিষয়টি আমলে নিয়ে আদালত শিশুদের মাকে দ্রুত মুক্তির নির্দেশ দেন এবং তার বাবার জামিনের বিষয়েও রুল জারি করেন। খবর বাসসের।

এছাড়া শিশুদের মায়ের জামিন আদেশটি দ্রুত ই-মেইল ও ফ্যাক্সে পাঠানোর নির্দেশ দেন হাইকোর্ট বিভাগ।

এই আদেশের পর আইনজীবী শিশির মনির সাংবাদিকদের বলেন, ‘এই আদেশের পর সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেট আদালতে যোগাযোগ করি। ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ জানিয়েছেন, উচ্চ আদালতের নির্দেশে মাকে মুক্তি দিতে এখনই ব্যবস্থা নেয়া হচ্ছে।’

এই মামলার বিবরণ থেকে জানা যায়, শিশু দুটির নানি মোমেনা বেগম পারিবারিক কলহের জেরে নিজের মেয়ে ওয়াসিমা বেগম ও জামাতা তোফায়েলের বিরুদ্ধে চুরি ও মারধরের অভিযোগে রাজধানীর বংশাল থানায় মামলা করেন। সে মামলায় গত শুক্রবার থেকে কারাগারে শিশু দু’টির বাবা-মা। এরপর থেকেই আড়াই বছরের ইয়াছিন ও সাড়ে তিন বছরের টুম্পা অঝোর কান্না শুরু হয়। এরপর গতকাল শিশু দু’টিকে নিয়ে ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির হন প্রতিবেশীরা। কিন্তু আদালত শিশুদের বাবা-মাকে জামিন দেয়নি। এ বিষয়টি নিয়ে পরে সংবাদ প্রচার করে ‘বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪’। সে সংবাদটি আজ বুধবার হাইকোর্ট বিভাগের নজরে আনা হলে আদালত শিশুদের মাকে জামিন দেয়।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব