1. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  2. [email protected] : Md. Murad Hossain : Md. Murad Hossain
  3. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪১ অপরাহ্ন
সর্বশেষ খবর

শচীন পন্টিং ও ভিলিয়ার্সদের ব্যাটিং রেকর্ড ভাঙলেন কিউই বোলার!

নিজস্ব সংবাদদাতা
  • শুক্রবার, ২৫ জুন, ২০২১

নিউজিল্যান্ড দলের টিম সাউদি একজন খাঁটি পেসার। দলের মূল পেসার হিসেবেই ধরা হয় তাকে।

৭৯ টেস্টে তার উইকেট সংখ্যা ৩১৪টি।

আর সেই পেসার ব্যাট হাতে হারিয়ে দিলেন লিজেন্ড শচীন টেন্ডুলকার, সাবেক অসি তারকা রিকি পন্টিং, প্রোটিয়া লিজেন্ড এবি ডি ভিলিয়ার্স, ক্যারিবীয় কিংবদন্তি ক্লাইভ লয়েড, ইয়ান বোথাম ও লংকান কিংবদন্তি সনৎ জয়সুরিয়ার মতো ব্যাটসম্যানকে!

পরিসংখ্যান বলছে— টেস্টে ছক্কা মারায় ওই ব্যাটিং লিজেন্ডদের পেছনে ফেলে দিলেন টিম সাউদি।

মঙ্গলবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দুটো ছক্কা হাঁকান সাউদি। ৭৯ টেস্টে তার ছয়ের সংখ্যা দাঁড়ায় ৭৫টি। টেস্টে এত ছক্কা হাঁকাতে পারেননি টেন্ডুলকার ও জয়সুরিয়ারাও।

সাউদির সামনে এখন রয়েছেন ভারত দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। টেস্টে ধোনির ছক্কার সংখ্যা ৭৮টি। হয়তো অচিরেই ধোনিকে ছাড়িয়ে যাবেন এ কিউই পেসার। এর পর ধরার পালা সাউদির স্বদেশি সাবেক সতীর্থ ও অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে।

যদিও তা অনেকটাই অসম্ভব। ১০১টি ম্যাচে ১০৭টি ছয় মেরে এ তালিকায় সবার ওপরে রয়েছেন তিনি। অর্থাৎ তালিকার শীর্ষে উঠতে আরও ৩২টি ছয় মারতে হবে সাউদিকে।

তবে সে পথ অনেক দূর হলেও আপাতত একজন বোলার হয়ে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানদের থেকেও বেশি ছয় মেরে নিজের সামর্থ্যের একটি কথা জানান দিলেন টিম সাউদি।

তা হলো— বল হাতে সাউদিকে ভয় করেন অনেক ব্যাটসম্যানই। তবে ব্যাট হাতেও যে তিনি বোলারদের কষ্টের হতে পারেন, তা বলে দিচ্ছে সাউদির এই ছয় মারার রেকর্ড।

তথ্যসূত্র: নিউজ এইটিন

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
Theme Customized BY LatestNews