1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:০৬ অপরাহ্ন

লকডাউন ভঙ্গে সাত দিনে ৪১৩৯ জনকে জরিমানা

নিজস্ব সংবাদদাতা
  • বুধবার, ৭ জুলাই, ২০২১

কঠোর লকডাউনের নিদের্শনা অমান্য করায় সাত দিনে রাজধানীতে ৪১৩৯ জনকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) অধ্যাদেশ আইনে ১০০ থেকে ৩০০ টাকা পর্যন্ত জরিমানার আদেশ দেন আদালত।

লকডাউন ভঙ্গের পরেও যারা জরিমানার টাকা দিতে না পারায় ২৪৯ জনকে এক বা দুই ঘণ্টা হাজতবাস শেষে ক্ষমা করে দেন আদালত।

বুধবার (৭ জুলাই) লকডাউনের সপ্তম দিনে বিধিনিষেধ অমান্য করায় ৫৫৬ জনকে একশ টাকা করে জরিমানা করেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত। এর মধ্যে জরিমানার টাকা দিতে না পারায় ২৬ জনকে হাজতবাস শেষে ছেড়ে দেন।

আদালত থেকে পাওয়া তথ্যমতে, কঠোর বিধিনিষেধের সাত দিনে চার হাজার ১৩৯ জনকে বিভিন্ন পরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার (১ জুলাই) ২৬৩ জন, শুক্রবার (২ জুলাই) ৬২৯ জন, শনিবার (৩ জুলাই) ৬০৭ জন, রোববার (৪ জুলাই) ৬৩৬ জন, সোমবার (৫ জুলাই) ৬৯০ জন, মঙ্গলবার (৬ জুলাই) ৭৫৮ জন ও বুধবার (৭ জুলাই) ৫৫৬ জনকে জরিমানা করা হয়।

এদের মধ্যে জরিমানার টাকা দিতে না পারায় বৃহস্পতিবার ৩ জন, শুক্রবার ৫৪ জন ও শনিবার ১৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার জরিমানার টাকা দিতে না পারায় ৯৩ জন, সোমবার ৭০ জন, মঙ্গলবার ৬০ জন ও বুধবার ২৬ জনকে সাধারণ ক্ষমা করেছেন আদালত। আদালত চলাকালীন তারা হাজতবাস করেছেন।

ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের হাজতখানার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শহিদুল ইসলাম বলেন, বিধিনিষেধ ভঙ্গে সপ্তম দিনে ঢাকা মেট্রোপলিটন এলাকার বিভিন্ন থানা থেকে ৫৫৬ জনকে আদালতে আনা হয়েছে। তাদের ডিএমপি অধ্যাদেশ আইনে একশ টাকা করে জরিমানা করেন আদালত। এদের মধ্যে ২৬ জন জরিমানার টাকা দিতে না পারায় এক ঘণ্টা হাজতবাস করার পর তাদের ছেড়ে দেন।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব