1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

রিভার্স সুইপের পরিমাণ আরও বাড়বেন মুশফিক

নিজস্ব সংবাদদাতা
  • বুধবার, ২৬ মে, ২০২১

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডের প্রথম ম্যাচে সেঞ্চুরির অনেক কাছে গিয়েও হাতছাড়া হয়ে যায় রিভার্স সুইপ খেলতে গিয়ে ক্যাচ আউট হওয়ায় হওয়ায়।

একদিন পরেই আবার মুশফিক নিজেকে পরিবর্তন করে তুলে নেন শতক। লঙ্কানদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে রিভার্স সুইপ না খেলেও সেঞ্চুরি পাওয়া, সব মিলিয়ে বেশ উচ্ছ্বসিত টাইগারদের সেরা ব্যাটসম্যান।

যদিও ম্যাচ শেষে জানিয়েছেন, রিভার্স সুইপ খেলা না খেলার সঙ্গে সেঞ্চুরির কোনো যোগসূত্র নেই। সুযোগ পেলে পরের ম্যাচেই অনেকবার রিভার্স সুইপ খেলার চেষ্টা করবেন তিনি।

“আমি মনে করি, এটা আমার প্রিয় শটগুলির একটি এবং আমার একটি শক্তির জায়গাও। এরকম পরিস্থিতি আসেনি (এই ম্যাচে), এলে অবশ্যই আবার খেলব এবং এটাও বলতে চাই, তৃতীয় ওয়ানডেতে পরিস্থিতি এলে একটা নয়, আরও চার-পাঁচটাও খেলতে পারব।”

খুব দ্রুত যেসব শটে রান আসে, সেসবে বিপদও বেশি। এসব জেনেই কিন্তু শটসগুলো খেলে থাকেন ব্যাটসম্যানরা। মুশফিকও তাই সুইপ, স্লগ সুইপ, রিভার্স সুইপ খেলতে বেশি স্বাচ্চন্দ্য বোধ করেন। এসব শটস মুশফিককে যেমন দ্রুত রান তুলতে সাহায্য করেছেন ঠিক তেমনই বিপদেও ফেলেছেন।

সিরিজের প্রথম ম্যাচে ৮৪ রান করে আউট হওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপনেরও মন খারাপ হয়েছিল।

“মুশফিকের জন্য খারাপ লাগে যে একটা সেঞ্চুরি হাতছাড়া হয়ে গেলো। ৮৪ এ গিয়ে রিভার্স সুইপ করেছে, কিন্তু ভালো। এই শট ওর পছন্দ। ওই সময় একটা প্লেয়ারের কি মনে হয় ও জানে কিন্তু, আমার খারাপ লাগছে।”

দ্বিতীয় ম্যাচেই মঙ্গলবার ১২৭ বলে ১২৫ রানের অসাধারণ একটা ইনিংস খেলার পথে দেখা যায়নি একবারও রিভার্স সুইপ খেলতে।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব