1. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  2. [email protected] : Md. Murad Hossain : Md. Murad Hossain
  3. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
সর্বশেষ খবর

রাস্তায় চলাচল বেড়েছে, চলছে পুলিশের তল্লাশিও

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ৫ জুলাই, ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাত দিনের কঠোর বিধিনিষেধের পঞ্চম দিন আজ সোমবার। সকালে ফার্মগেট, বাংলামোটর, খিলগাঁও ও মগবাজার এলাকায় গত কয়েক দিনের তুলনায় রিকশা ও ব্যক্তিগত গাড়ির চলাচল বেশি দেখা গেছে। অনেকে হেঁটেও চলাচল করছেন। এ ছাড়া অন্যান্য দিনের মতো আজও কারওয়ান বাজারে মানুষের উপস্থিতি বেশি ছিল।

কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে রাজধানীর বিভিন্ন এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে প্রধান সড়কের তুলনায় রাজধানীর অলিগলিতে মানুষের জটলা কিছুটা বেশি চোখে পড়েছে।

ফার্মগেট চেকপোস্টে দেখা যায়, পুলিশ গাড়ি থামিয়ে গন্তব্যে যাওয়ায় সুনির্দিষ্ট কারণ জানতে চাইছে। প্রয়োজনে কাগজপত্রও দেখছে। জরুরি পরিষেবায় নিয়োজিত ব্যক্তিরা পরিচয়পত্র দেখিয়ে গন্তব্যে যাচ্ছেন।

কেন্দ্রীয় ব্যাংকের সিদ্ধান্ত অনুযায়ী, আজ সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত ব্যাংকে লেনদেন করা যাবে। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রমের জন্য বেলা ৩টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। আজ ব্যাংকগুলোর সামনে মানুষের লাইন চোখে পড়েছে।

গতকাল রোববার কঠোর বিধিনিষেধের চতুর্থ দিনে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পুলিশ ৬১৮ জনকে আটক করেছে। ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ১৬১ জনকে ৫৪ হাজার ৪৫০ টাকা জরিমানা করেছেন। পাশাপাশি সড়ক পরিবহন আইন অনুযায়ী বিধি লঙ্ঘন করাসহ বিভিন্ন অপরাধে ৪৯৬টি বাহন থেকে ১২ লাখ ৮১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
Theme Customized BY LatestNews