1. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  2. [email protected] : Md. Murad Hossain : Md. Murad Hossain
  3. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
সর্বশেষ খবর

যে কারণে মেকআপ ছাড়াই শুটিংয়ে মিতু-বাপ্পী

নিজস্ব সংবাদদাতা
  • রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১

‘না মেক আপ করিনি, মুনতাসির মামুনের স্যারের শর্তই হলো এই সিনেমার জন্য মেকআপ প্রয়োজন নেই একদম। শর্ত মেনেই আমাদের শুটিং শুরু হয়েছে- বলছিলেন চিত্রনায়িকা জাহারা মিতু। ‘জয় বাংলা’ চলচ্চিত্রের শুটিং। শুরুর দিনেই চিত্রনায়ক বাপ্পী, চিত্রনায়িকা জাহারা মিতু, সিয়াম, নাদের চৌধুরী, শিরিন আলম ও রেবেকা ক্যামেরার সামনে পারফর্ম করেন।

শনিবার রাজধানীর বিএফডিসির ৭ নম্বর ফ্লোরে শুরু হয়েছে, শুটিঙের মাঝখানে মহরত অনুষ্ঠান সম্পন্ন হয়। নির্মাতা কাজী হায়াত মহরত অনুষ্ঠান পরিচালনা করেন। এসময় তিনি ছবিটি যথা সম্পন্ন হতে সকলের দোয়া কামনা করেন। এরপরে সেটের সকলকে মিষ্টি মুখ করানো হয়।

মেক আপ ছাড়া শুটিং এর কারণ সম্পর্কে আরেকটু তলিয়ে জানতে চাওয়া হলে বাপ্পী কালের কণ্ঠকে বলেন, ছবভির গল্প ৬৯ থেকে ৭১ সালের। এই সময় একজন তরুণ খণ্ডকালীন সাংবাদিক ও লেখকের চরিত্র আমাকে দেখাতে হবে। মানে আমি সেই চরিত্রে প্রবেশ করবো। স্বাভাবিকভাবে সে সময়টাতে আমাকে পৌঁছতে হবে। এজন্য মেক আপছাড়া সময় পরিভ্রমণ যথার্থ হবে বলে মনে করছেন লেখক ও নির্মাতারা।

জাহারা মিতু বলেন, এই চলচ্চিত্রে আমাকে একজন কিশোরীর চরিত্রে দেখা যাবে। আর এই চরিত্রের জন্য মেক আপ তো নয়ই কস্টিউমও তেমন প্রয়োজন হচ্ছে না। আমি স্বাভাবিকভাবেই ক্যামেরার সামনে দাঁড়াচ্ছি। সদ্য কলেজে প্রবেশ করা এক ছাত্রী আমি, হয়তো মানিয়ে গিয়েছি।

তিনি বলেন, ‘মামুন স্যারের উপন্যাসটি ২০১১ সালে কলেজে পড়াকালীন পড়েছিলাম। তাই আগেই কিছুটা ধারণা ছিল। মুক্তিযুদ্ধের আগের একজন কিশোরীর চিন্তাভাবনা এবং এখনকার প্রজন্মের একজন মেয়ের চিন্তাভাবনা থেকে সবকিছুতে অনেক তফাৎ। চরিত্রের জন্য আমাকে সেই সময়ে ফিরে যেতে হচ্ছে।

সপ্তাহখানেক চলবে প্রথম লটের শুটিং। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় ও পুবাইলে সিনেমাটির শুটিং হবে।
না, মেক আপ করিনি

‘জয় বাংলা’ সরকারি অনুদান প্রাপ্ত সিনেমা। লেখক, শিক্ষক মুনতাসির মামুনের ‘জয় বাংলা’ উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মিত হচ্ছে ছবিটি। পরিচালনা করছেন প্রখ্যাত নির্মাতা কাজী হায়াত।

‘টুঙ্গিপাড়া’ চলচ্চিত্রের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন মিটু শিকদার।

বাপ্পী ও মিতু জুটির এটি দ্বিতীয় সিনেমা। এর আগে যন্ত্রণা নামের একটি সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছিলেন তারা। সেই সিনেমার অল্প কিছু দৃশ্যধারণ হয়েছে।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
Theme Customized BY LatestNews