1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন

মোটরসাইকেল জমা দিয়ে নিতে হবে ঈদের ছুটি

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ১ এপ্রিল, ২০২৪

ঈদযাত্রায় অনেকে মোটরসাইকেল ব্যবহার করে থাকে। ঈদের ভিড়ে যাতায়াতের সুবিধায় মোটরসাইকেল নিয়ে বাড়ি যায় অনেকে। এক্ষেত্রে এবার ব্যতিক্রম ঘটছে ঢাকায় কর্মরত পুলিশ সদস্যদের।

আসন্ন ঈদযাত্রায় মোটরসাইকেল নিয়ে বাড়িতে যেতে নিরুৎসাহিত করা হয়েছে তাদের। কারণ, ঈদের ছুটিতে মোটরসাইকেল নিয়ে বাড়ি গেলে দুর্ঘটনার আশঙ্কা থাকে।

যার ফলে যেসব পুলিশ সদস্য এবার ছুটি নেবে তাদের মোটরসাইকেল জমা রাখতে এবং ছুটি শেষে কাজে যোগদানের পর পুনরায় মোটরসাইকেল ইস্যু করে নেওয়ার নির্দেশ দিয়েছে পুলিশ সদর দপ্তর।

রোববার (৩১ মার্চ) পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত ডিআইজি মিয়া মাসুদ করিম স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ দেওয়া হয়।

আদেশে বলা হয়, ছুটিতে যাওয়ার আগে নিজ নামে ইস্যুকৃত সরকারি মোটরসাইকেল সংশ্লিষ্ট ইউনিটে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করার পরই ছুটির ছাড়পত্র প্রদান করা হবে। যদি কোনো পুলিশ সদস্য মোটরসাইকেল জমা না দিয়েই ছুটি নিয়ে চলে যান তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ছাড়াও এসব নিয়ম মানার পরও কেউ মোটরসাইকেল পেলেও মহাসড়কে ব্যবহারের জন্য তার অবশ্যই বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। বৈধ লাইসেন্স ব্যতীত কোনো পুলিশ সদস্য মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন না।

গত ১২ মার্চ পুলিশ সদরদপ্তরে পুলিশ মহাপরিদর্শকের সভাপতিত্বে অনুষ্ঠিত পুলিশ সদস্যদের মোটরসাইকেল ব্যবহার সংক্রান্ত এক সভায় এ নির্দেশনা দেওয়া হয়।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব