1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

মাস্ক-সামাজিক দূরত্ব : নিজেদের নির্দেশনা মানেনি ঢাবি কর্তৃপক্ষই

নিজস্ব সংবাদদাতা
  • রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১

স্বাস্থ্যবিধি না মেনেই কেন্দ্রীয় শহীদ মিনারে দায়িত্ব পালন করার অভিযোগ উঠেছে খোদ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অমর একুশে উদযাপন কমিটির সদস্যদের বিরুদ্ধে।

রোববার একুশের প্রথম প্রহরে শহীদ মিনারের সামনে মাস্ক ছাড়া ও সামাজিক দূরত্ব না মেনে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও উদযাপন কমিটির সদস্যদের তোলা ছবি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার জন্ম দিয়েছে।

ছবিতে দেখা গেছে, ঢাবি উপাচার্য, উপ-উপাচার্য (শিক্ষা) ছাড়া কারো মুখে মাস্ক নেই। তবে কেউই সামাজিক দূরত্ব মানেননি। উদযাপন কমিটির সদস্যসচিব ও ঢাবি প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী, সহকারী প্রক্টর লিটন কুমার সাহা, সীমা ইসলাম, বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন, নাজির খান খোকন, ডেপুটি রেজিস্ট্রার প্রবীর কুমার শিকদার, উপাচার্যের প্রটোকল অফিসার আহসান কবির মল্লিকসহ আরও কয়েকজনের কারো মুখেই মাস্ক দেখা যায়নি।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, ‘ছবিটি কি তোমাদের কাছে চলে এসেছে?’

এর আগে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উদযাপনের সার্বিক প্রস্তুতি সরেজমিনে দেখার জন্য কেন্দ্রীয় শহীদ মিনার পরিদর্শন করেন।

উপাচার্য শহীদ মিনারের সার্বিক প্রস্তুতি দেখে সন্তোষ প্রকাশ করে বলেন, রাষ্ট্রাচার অনুযায়ী একুশের প্রথম প্রহরে পুষ্পার্ঘ্য অর্পণের উদ্দেশ্যে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীমূল প্রস্তুত করা হয়েছে।

উপাচার্য কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ, বাধ্যতামূলক মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব বজায় রেখে মহান শহীদ দিবস উদযাপনের জন্য ছাত্র, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

করোনা পরিস্থিতির কারণে শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় থেকে নির্দেশনাও জারি করা হয়। তাতে বলা হয়, পরিবর্তিত পরিস্থিতিতে জনসমাগম এড়াতে এবার সংগঠন/প্রতিষ্ঠানের পক্ষ থেকে সর্বোচ্চ পাঁচজন প্রতিনিধি ও ব্যক্তিপর্যায়ে একসঙ্গে সর্বোচ্চ দুইজনকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করতে হবে।

 

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব