1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

ভারত কেন সেরা দল? জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের মতে, ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের ক্রিকেট কাঠামোর উন্নতির দিকে নজর দেয়ার পর থেকেই তারা বিশ্বের অন্যতম সেরা দল হয়ে উঠেছে। যা নিয়ে কাজ করতে হবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের।

ইমরান মনে করেন, পাকিস্তান ক্রিকেট দল সবসময়ই অন্যতম সেরা। কিন্তু কখনও বিশ্বজয়ী হয়ে উঠতে পারছে না কারণ তাদের কোনো নির্দিষ্ট ও খেলোয়াড় গড়ার মতো ক্রিকেট কাঠামো নেই।

ইসলামাদের সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেছেন, ‘আজকের ভারতকে দেখুন। যদিও আমাদের অনেক বেশি প্রতিভাবান খেলোয়াড় রয়েছে কিন্তু তারা বিশ্বের অন্যতম সেরা দল হয়ে উঠেছে কারণে কাঠামোর উন্নতিতে নজর দিয়েছে।’

তিনি আরও যোগ করেন, ‘যেকোনো কাঠামো গড়া কিংবা রক্ষণাবেক্ষণ করা এবং সেটা থেকে কার্যকরী ফল পেতে সময়ের প্রয়োজন হয়। তবে আমার আত্মবিশ্বাস আছে, আমাদের দলটা শিগগিরই বিশ্বের সব দলকে হারানোর সক্ষমতা অর্জন করবে।’

বর্তমানে দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ায় খেলার দিকে মনোযোগ দিতে পারছেন না বলে জানিয়েছেন পাকিস্তানের একমাত্র বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। তবে ধীরে ধীরে পাকিস্তান ক্রিকেটের উন্নতির ব্যাপারে আশাবাদী তিনি।

ইমরানের ভাষ্য, ‘সত্যি বলতে আমি অবসর সময় বের করতে পারছি না। যে কারণে ম্যাচগুলো (দক্ষিণ আফ্রিকা সিরিজের) দেখা হয়নি। তবে এখন আমাদের মৌলিক ক্রিকেট কাঠামো বদলে গেছে। তাই ধীরে ধীরে পরিবর্তন আসবে, উন্নতি হবে।’

উল্লেখ্য, সদ্য সমাপ্ত সিরিজের ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে পাত্তাই দেয়নি পাকিস্তান ক্রিকেট দল। টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করার পর টি-টোয়েন্টি সিরিজেও জিতেছে স্বাগতিক পাকিস্তান। একইসঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের ১০০তম জয় তুলে নিয়েছে তারা।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দ্বিতীয় ম্যাচটি জিতে আশা জাগিয়েছিল সফরকারী দক্ষিণ আফ্রিকা। কিন্তু রোববার রাতে সিরিজের শেষ ম্যাচে তাদের উড়িয়ে দিয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে বাবর আজমের দল।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগে ব্যাট করে ডেভিড মিলারের ঝড়ো ৮৫ রানের ইনিংসের পরও ১৬৪ রানের বেশি করতে পারেনি প্রোটিয়ারা। জবাবে সবার সম্মিলিত প্রচেষ্টায় ৬ উইকেট হারিয়ে ৮ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে গেছে স্বাগতিকরা। ছয় মেরে জয় নিশ্চিত করেছেন হাসান আলি।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব