1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন

ভারত-ইংল্যান্ড টেস্ট শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায়

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১

করোনা প্রাদুর্ভাবের কারণে একাধিক ক্রিকেট সিরিজ স্থগিত হয়ে যায়। প্রকোপ কমার পর আবার শুরু হয়েছে মাঠের লড়াই। বেড়েছে আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচি। সম্প্রতি বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচের পর পাকিস্তান আর দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচটি পঞ্চম দিনে গড়িয়েছে। শেষ দিনের রোমাঞ্চে বেরিয়েছে ম্যাচের ফল। এবার ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার চলমান চেন্নাই টেস্টেও শেষ দিনের রোমাঞ্চ উপভোগ করতে প্রস্তুত ক্রিকেট বিশ্ব।

কোভিড-১৯ এর জেরে দীর্ঘ বিরতির পর ঘরের মাঠে আন্তর্জাতিক সিরিজ আয়োজন করছে ভারত। ৪ ম্যাচ টেস্ট সিরিজের সঙ্গে ৩টি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। সাদা পোদশাকের সিরিজ দিয়ে শুরু হয়েছে দুই দলের লড়াই। চেন্নাইয়ে ৪ ম্যাচ সিরিজের প্রথম টেস্টের পঞ্চম ও শেষ দিনে ভারতের জয়ের জন্য যেখানে প্রয়োজন ৩৮১ রান, সেখানে ইংল্যান্ডের প্রয়োজন ৯ উইকেট।

ম্যাচের প্রথম ইনিংসে অধিনায়ক জো রুটের ডাবল হান্ড্রেডের সঙ্গে বেন স্টোকসের ৮২ রানের কল্যাণে স্কোর বোর্ডে ৫৭৮ রানের বিশাল সংগ্রহ পায় ইংল্যান্ড। পরে স্বাগতিক ভারতকে ৩৩৭ রানে আঁটকে দিয়ে প্রথম ইনিংসে ২৪১ রানের বিশাল লিড পায় সফরকারীরা। সেই লিডকে খুব বেশি বড় করতে পারেনি ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অলআউট হয় মাত্র ১৭৮ রানে। সবমিলিয়ে জয়ের জন্য ভারতের সামনে ৪২০ রানের লক্ষ্য দাঁড়ায়।

ম্যাচের তৃতীয় দিন শেষে ৬ উইকেট হারানো ভারত ২৫৭ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে। আগের দিনের সঙ্গে এদিন আর মাত্র ৭০ রান যোগ করতেই অলআউট হয়ে যায় স্বাগতিকরা। এই ইনিংসে আক্রমণত্মক ব্যাটিংয়ে ৮৮ বলে ৯১ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দেন ঋষব পন্ট। ৮৫ রানে অপরাজিত থাকেন ওয়াশিনটন সুন্দর। ইংল্যান্ডের হয়ে ৪ উইকেট নেন ডম বেস।

ইংল্যান্ডকে ১৭৮ রানে গুঁটিয়ে দিতে বড় ভূমিকা রাখেন রবিচন্দ্রন অশ্বিন। মাত্র ৬১ রান খরচ করে একাই ৬ উইকেট তুলে নেন তিনি। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪০ রানের ইনিংসটি আসে রুটের ব্যাট থেকে। এরপর লক্ষ্য টাপকাতে নেমে শুরুতেই রোহিত শর্মার উইকেট হারিয়ে বসে ভারত। মঙ্গলবার ম্যাচের পঞ্চম ও শেষদিনে গিল ১৫ ও পুজারা ১২ রান নিয়ে ব্যাটিংয়ে নামবেন। যেখানে জয়ের জন্য ভারতের প্রয়োজন এখনো ৩৮১ রান। ইংল্যান্ডের প্রয়োজন ৯ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-

ইংল্যান্ড: ৫৭৮ ও ১৭৮ (রুট ৪০; অশ্বিন /৬১)

ভারত: ৩৩৭ ও ৩৯/১ (গিল ১৫; লিচ ১/২১)

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব