1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন

ভারতের পাশে ‘অক্সিজেন’ নিয়ে অজি তারকা

নিজস্ব সংবাদদাতা
  • মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১

ভারতে কোভিড পরিস্থিতি ক্রমশ অবনতির দিকে। প্রতি সেকেন্ডে মরণঘাতি এ রোগে আক্রান্ত হচ্ছেন শতাধিক ব্যক্তি। প্রতিদিন কেবলমাত্র অক্সিজেনের অভাবে প্রাণ হারাচ্ছেন হাজার হাজার মানুষ। ভারতের এমন নাজুক পরিস্থিতিতে অক্সিজেন নিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অস্ট্রেলিয়ান তারকা পেসার কোলকাতা নাইট রাইডার্সের প্যাট কামিন্স।

কোভিড যুদ্ধে অক্সিজেন কিনতে জন্য সোমবার ‘পিএম কেয়ারস ফান্ডে’ ৫০ হাজার ডলার অর্থাৎ প্রায় ৪০ লক্ষ টাকা অনুদান দিলেন কামিন্স৷ সামাজিক যোগাযোগ মাধ্যমে এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন কোলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলা এই অজি তারকা। তার এমন ঘোষণায় স্বভাবতই প্রশংসায় ভাসছেন প্যাট কামিন্স।

টুইট বার্তায় কামিন্স লেখেন, ‘দীর্ঘদিন ধরে ভারতের সঙ্গে আমার সখ্যতা। সত্যি বলতে এই দেশটাকে আমি ভালো। জাতি হিসেবেও তারা অতিথি পরায়ণ, খুব দ্রুত আপন করে নেয়। এমন বন্ধুসুলভ দেশের লাখো মানুষ আজ মৃত্যুর সঙ্গে লড়ছে। আমি অতন্ত ব্যথিত এবং দুঃখিত।’

তিনি লেখেন, ‘করোনার মধ্যেই ভারতে আইপিএল চলছে এ ব্যাপারে আমি কিছু বলছি না। কঠিন পরিস্থিতিতেও মানুষ বিনোদনের স্বাদ পাচ্ছে এটাও মন্দ নয়। তবে ভারতের এই কঠিন সময়ে আমি তাদের পাশে দাঁড়াতে চাই এবং সতীর্থদেরকেও আহ্বান জানাই। অনেক মানুষ কেবলমাত্র অক্সিজেনের অভাবে মারা যাচ্ছে। এসব দৃশ্য সইতে পারছি না। আমার পক্ষ থেকে সামান্য অর্থ ‘পিএম কেয়ার ফান্ডে’ দান করলাম। আশা করছি, সামান্য এ অর্থ কিছু মানুষের জীবন ফেরাতে কাজে লাগবে।’

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল প্রতিবেশি রাষ্ট্র শতকোটির বেশি জনসংখ্যার দেশ ভারত৷ সোমবার দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৫২ হাজারের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ২ হাজার ৮১২ জন। চারদিকে অক্সিজেনের হাহাকার।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব