1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:০৯ অপরাহ্ন

বিনামূল্যে করোনা পরীক্ষা করাতে পারবে দরিদ্ররা

নিজস্ব সংবাদদাতা
  • বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

সারা দেশে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগ জনক হারে বেড়ে যাওয়ায় দরিদ্র জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। নির্দেশনা অনুযায়ী জুলাই মাসের পুরোটা সময় তারা এই নমুনা পরীক্ষা বিনামূল্যে করতে পারবেন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ অধিশাখার উপসচিব ড. বিলকিস বেগমের সই করা এক অফিস নির্দেশনায় এ কথা জানানো হয়।

নির্দেশনায় বলা হয়, সারা দেশের করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কোভিডের নমুনা পরীক্ষার প্রয়োজনীয় দেখা দিয়েছে। পরীক্ষার ফি দিয়ে দরিদ্র জনগোষ্ঠীর একই পরিবারের একাধিক সদস্যের করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা কষ্টকর হয়ে যাচ্ছে। এমতাবস্থায় কভিড-১৯ প্রতিরোধ ও মোকাবেলায় দেশের দরিদ্র জনগণের কোভিড-১৯ শনাক্তকরণ পরীক্ষা শুধু জুলাই মাসের জন্য বিনামূল্যে করার বিষয়ে সংশ্লিষ্ট সকল সরকারি প্রতিষ্ঠানকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

জানতে চাইলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম বলেন, যারা নমুনা পরীক্ষা করাতে আসবেন, তাদের সবাইকে একটা ফর্ম দেওয়া হবে। সেখানে লেখা থাকবে ওই ব্যক্তি ১০০ টাকা ফি দিতে পারবেন কি না? ওই ব্যক্তি যদি বলেন তিনি গরিব, ১০০ টাকা দিতে পারবেন না। তখন তাকে বিনামূল্যে নমুনা পরীক্ষা করে দেওয়া হবে।

গত বছর ১৫ জুন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ অধিশাখা থেকে জানানো হয়, করোনার বুথে পরীক্ষা ফি ২০০ টাকা ও বাড়িতে গিয়ে পরীক্ষা ৫০০ টাকা।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব