1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন

বিদ্রোহী হওয়ায় অব্যাহতি, দুই গ্রুপের পাল্টাপাল্টি ধাওয়া

নিজস্ব সংবাদদাতা
  • শনিবার, ২ জানুয়ারী, ২০২১

নাটোরের গুরুদাসপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম বিপ্লবকে তার দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শুক্রবার (১ জানুয়ারি) রাতে দলের সিদ্ধান্ত অমান্য করে মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণ করায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে।

শনিবার (২ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান বলেন, অব্যাহতিপত্রটি দলের কেন্দ্রীয় কমিটিসহ সংশ্লিষ্ট দফতরে পাঠানো হয়েছে।

এদিকে শুক্রবার রাত ৯টার দিকে নৌকার প্রার্থী শাহনেওয়াজ ও বিদ্রোহী প্রার্থী আরিফুল ইসলাম বিপ্লবের গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে।

বিপ্লব জানান, সাগর নামের তার এক কর্মীকে মারধর ও মোটরসাইকেল ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়েছে।

তবে মেয়র শাহনেওয়াজ আলী এ ঘটনা অস্বীকার করে বলেন, বিপ্লবকে দল থেকে অব্যাহতি দেওয়ায় পর তিনি জলঘোলা করার চেষ্টা করছেন।

দলীয় সূত্রে জানা যায়, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র মোতাবেক ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিতসভায় পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত এবং পৌর আওয়ামী লীগের কমিটির সুপারিশ অনুযায়ী গুরুদাসপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আরও জানা যায়, গুরুদাসপুর পৌর নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র মো. শাহনেওয়াজ আলী দলীয় মনোনয়ন পান। কিন্তু দলের সিদ্ধান্ত অমান্য করে আরিফুল ইসলাম বিপ্লব বিদ্রোহী প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

মেয়র প্রার্থী বিপ্লব জানান, বহিষ্কারাদেশ এখনো হাতে পাননি। এ কারণে কোনো মন্তব্য করবেন না। তবে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করবেন বলে জানিয়েছেন।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় টহল জোরদার করা হয়েছে। বিবাদমান দুই গ্রুপের কেউ থানায় অভিযোগ দেননি।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব