1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

বিজেপি নেতার বিরুদ্ধে দেবী দুর্গাকে অপমানের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা
  • রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১

হিন্দু ধর্মের দেবী দুর্গাকে নিয়ে ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপির এক গুরুত্বপূর্ণ নেতার মন্তব্যে পশ্চিমবঙ্গে সমালোচনার মুখে পড়েছে দলটি। এই মন্তব্যের মাধ্যমে পশ্চিমবঙ্গের হিন্দুদের ‘ধর্মীয় আবেগে সরাসরি আঘাত’ করা হয়েছে দাবি করেছে রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস।

বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি ও সংসদ সদস্য দিলীপ ঘোষ শুক্রবার একটি আলোচনা সভায় প্রশ্ন তোলেন, ভগবান রামচন্দ্রের পূর্বপুরুষদের নাম পাওয়া গেলেও দেবী দুর্গার পূর্বপুরুষদের নাম পাওয়া যায় কি?

একটি জাতীয় সংবাদমাধ্যম আয়োজিত আলোচনায় যোগ দিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেখানে আলোচনা হচ্ছিল পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে এবং সার্বিকভাবে রাজ্য রাজনীতিতে ধর্মীয় ভাবাবেগকে ব্যবহার করা নিয়ে। সেই প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে দিলীপ ঘোষ রাম ও দুর্গার তুলনা টানেন।

পশ্চিমবঙ্গের হিন্দুরা যেভাবে দেবী দুর্গার আরাধনা করেন, রাজ্যে রামচন্দ্রও সেভাবেই পূজিত নন। সেইদিকে ইঙ্গিত করে আলোচনা সভায় দিলীপ প্রশ্ন করেন, ‘ভগবান রাম একজন রাজা ছিলেন। কেউ তাকে অবতার বলেও মানেন। তার পূর্বপুরুষদের ১৪ প্রজন্মের কথাও জানা যায় – কিন্তু দুর্গার ক্ষেত্রে কি সেটা পাওয়া যায়?’

তিনি আরও বলেন, ‘রামচন্দ্র একজন রাজা ও আদর্শ পুরুষ ছিলেন। গান্ধীজিও রামরাজ্যের কল্পনা দিয়েছেন ভারতবাসীকে। সেখানে দুর্গা আসেন কোথা থেকে?’

দিলীপ ঘোষের বক্তব্যের এই অংশ শুক্রবার রাতে সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব