1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

বিএনপি প্রার্থীর চেয়ে ১১ গুন বেশি ভোট পেয়ে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

বরগুনা প্রতিনিধিঃ বরগুনার বেতাগী পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনিত প্রার্থীর থেকে ১১ গুন বেশী ভোট পেয়ে টানা দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবিএম গোলাম কবির। নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পেয়েছেন ছয় হাজার এক শ’ দুই ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনিত প্রার্থী হুমায়ুন কবীর মল্লিক ধানের শীষ প্রতীকে পেয়েছেন পাঁচ শ’নয় ভোট।

আগে এর আগে সকাল ৮টায় ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয় বেতাগী পৌরসভা নির্বাচনে। নির্বাচনে তিনজন মেয়র প্রার্থীর পাশাপাশি ২৬ জন কাউন্সিলর ও নয়জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রথম শ্রেণীর এ পৌরসভায় মোট ভোটারের সংখ্যা নয় হাজার দুই ‘শ ৭৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার চার হাজার পাঁচ’ শ ৪২ জন এবং নারী ভোটার চার হাজার সাত ‘শ ৩৫ জন। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়। এছাড়াও প্রতিটি কেন্দ্রে দায়িত্ব পালন করেন সাতজন অস্ত্রধারী পুলিশ সদস্য ও দুইজন অস্ত্রধারী আনসার সদস্য।

এ ছাড়াও মোতায়েন করা হয় এক প্লাটুন বিজিবির পাশাপাশি বিপুল সংখ্যক র্যার সদস্য। এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, কোন প্রকার অভিযোগ ছাড়াই বেতাগীবাসীকে আমরা একটি অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পেরেছি। তিনি বলেন, নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছয় হাজার এক শ’দুই ভোট পেয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনিত প্রার্থী পাঁচ শ’ নয় ভোট পেয়েছেন। তাই আওয়ামীলীগ মনোনীত প্রার্থীকে আমরা বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছি।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব