1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৭:২১ অপরাহ্ন

বাংলাদেশকে সমতায় ফেরালেন তপু বর্মণ

নিজস্ব সংবাদদাতা
  • বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল খেয়ে বসে বাংলাদেশ। পেয়ে বসে হারের শঙ্কা। সেই শঙ্কা কাটিয়ে ম্যাচে সমতা ফিরিয়েছেন তপু বর্মণ। ম্যাচের ৮৪তম মিনিটে এই ডিফেন্ডারের গোলে ম্যাচে এখন ১-১ সমতা। বিরতির পর ম্যাচর ৪৮তম মিনিটে আফগানিস্তানের হয়ে প্রথম গোলটি করেছেন আমিরুদ্দিন মোহাম্মদ আনোয়ার শরিফি।

দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে ম্যাচের ১৬তম মিনিটে গোলের সুযোগ তৈরি করেছিল। জামাল ভূঁইয়ার থ্রু থেকে মাসুক মিয়া বক্সে ঢুকে কাটব্যাক করলে তা আফগান ডিফেন্ডারের গায়ে লাগে। এরপর বাংলাদেশের দূর্গে দুটি ব্যর্থ আক্রমণ চালায় আফগানরা। ১৯ মিনিটে আমির শাহিরির শট আর ৩৩ তম মিনিটে আফগান অধিনায়ক ফারশাদ নূরের বাঁ পায়ের শট দারুণভাবে প্রতিহত করেন গোলকিপার আনিসুর রহমান। অভিষেকে দারুণভাবে রক্ষণ সামলানো তারিক ৩৭তম মিনিটে হলুদ কার্ড দেখেন।

উল্লেখ্য, ২০১৯ সালে বাছাইপর্বের প্রথম লেগের ম্যাচে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ। প্রায় দুই বছর পর আজকের ফিরতি ম্যাচে সেই ম্যাচের একাদশ থেকে খেলছেন কেবল ডিফেন্ডার রহমত মিয়া, মিডফিল্ডার জামাল ভূঁইয়া, সোহেল রানা এবং উইঙ্গার বিপলু আহমেদ। এই ম্যাচে বাংলাদেশের জার্সিতে অভিষেক হয়েছে ফিনল্যান্ড প্রবাসী ২০ বছর বয়সী ডিফেন্ডার তারিক কাজীর। ম্যাচের ৭৬তম মিনিটে বাংলাদেশের মানিক হোসেন মোল্লা এবং ৮২তম মিনিটে আফগানিস্তানের জুবায়ের আমিরি হলুদ কার্ড দেখেছেন।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব