1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:০০ অপরাহ্ন

ফেসবুক দেখে জাতীয় দল বানাচ্ছে পাকিস্তান ক্রিকেট

নিজস্ব সংবাদদাতা
  • বুধবার, ১৭ মার্চ, ২০২১

সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ে দুরকম কথা হচ্ছে এর জন্মলগ্ন থেকে। নেতিবাচক ও ইতিবাচক প্রভাব নিয়ে বিতর্ক হচ্ছে এখনো। তবে অস্বীকার করার উপায় নেই, মানুষের দৈনন্দিন জীবনের সঙ্গে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে গেছে ফেসবুক, টুইটার কিংবা ইনস্টাগ্রাম।

সাধারণ মানুষ এসব মাধ্যমে নানা বিষয়ে নিজেদের মতামতও দিয়ে থাকেন। রশিদ লতিফের আপত্তিটা ঠিক এখানেই। তাঁর মতে, সামাজিক যোগাযোগমাধ্যমে কার জনপ্রিয়তা কিংবা গ্রহণযোগ্যতা কতটুকু, তা দেখে পাকিস্তান দল নির্বাচন করা হচ্ছে।

আগামী মাসে দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড দল ঘোষণার পর এমন কথা বলেন সাবেক এ উইকেটকিপার।পাকিস্তান ক্রিকেটের ক্রমেই পতনের পেছনে সামাজিক যোগাযোগমাধ্যমের প্রভাবকে অন্যতম কারণ বলে মনে করেন রশিদ লতিফ।

৫২ বছর বয়সী সাবেক এ ক্রিকেটার নির্বাচকদের বেশ কিছু সিদ্ধান্তকে প্রশ্নবিদ্ধ করে বলেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে সফলতা বাস্তব জীবনে অনূদিত করা যায় না।

পিটিভি স্পোর্টসকে পরশু লতিফ বলেন, ‘ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণির ম্যাচগুলো দেখেছি। কেপি দলে এক পেসার ছিলেন, ইরফান উল্লাহ শাহ। পুরোনো বলেও সে করাচির তক্তা উইকেটে ভালো মুভমেন্ট দেখিয়েছে। কিন্তু তাকে পিএসএলে (পাকিস্তান সুপার লিগ) নেওয়া হয়নি। সামাজিক যোগাযোগমাধ্যমে সব ফ্র্যাঞ্চাইজি দলেরই অ্যাকাউন্ট আছে এবং তাদের সবাইকে সন্তুষ্ট করতে হয়। তারা সামাজিক যোগাযোগমাধ্যম জিতে নিলেও আমাদের (জাতীয় দল) দল র‌্যাঙ্কিংয়ে সাতে নেমে গেছে।’

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব