1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

পেরুর চেয়ে ভালো খেলতে হবে : ব্রাজিল কোচ

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ৫ জুলাই, ২০২১

রাত পোহালেই বাংলাদেশ সময় মঙ্গরবার ভোর ৫টায় কোপার ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে স্বাগতিক ব্রাজিল আর পেরু। শক্তি-সামর্থ্যে পেরুর চেয়ে যোজন যোজন এগিয়ে ব্রাজিল। গ্রুপ পর্বেও পেরুকে সহজে হারিয়েছিল নেইমার বাহিনী। কিন্তু এবার তো নক-আউট পর্ব চলছে। ভুলের কোনো সুযোগ নেই। প্রতিপক্ষও বিন্দুমাত্র ছাড় দিতে চাইবে না। লিগ পর্বের মতো সহজ জয় আসবে না। তাই শিষ্যদের সতর্ক করে দিয়েছেন ব্রাজিল কোচ তিতে।

সর্বশেষ কোনো সফরকারী দল হিসেবে ১৯৭৫ সালের কোপায় ব্রাজিলকে ৩-১ গোলে হারিয়েছিল পেরু। সেই ইতিহাসের যাতে পুনরাবৃত্তি না ঘটে, তাই তিতে বলেছেন, ‘দুই দল অনেকবার মুখোমুখি হয়েছে। আমরা ফাইনালে খেলেছি, গ্রুপ পর্বে খেলেছি, বিশ্বকাপ বাছাইয়ে মুখোমুখি হয়েছি। তবে এটা ভিন্ন সময়ে, ভিন্ন পরিস্থিতিতে, ভিন্ন একটি ম্যাচ। অবশ্যই দারুণ লড়াই হবে। নিজেদের লক্ষ্য পূরণে ওদের চেয়ে আমাদের ভালো খেলতে হবে। আর পেরুরও লক্ষ্যও এটাই হবে।’

সব প্রতিযোগিতা মিলিয়ে ব্রাজিল-পেরু ৪৬ বার মুখোমুখি হয়েছে। তাতে ব্রাজিল জয় পেয়েছে ৩৩ বার, পেরু ৫ বার এবং বাকি ৮ টি ম্যাচ ড্র হয়েছে। এবারের আসরের গ্রুপ পর্বে পেরুকে ৪-০ গোলে উড়িয়ে দেয় ব্রাজিল। শেষ দুই ম্যাচে তিতের দল গোল দিয়েছে ৮টি। গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে ব্রাজিল নক-আউট পর্বে যায় ৩ জয়, ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে। অন্যদিকে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে শেষ আটে যায় পেরু।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব