1. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  2. [email protected] : Md. Murad Hossain : Md. Murad Hossain
  3. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
সর্বশেষ খবর

পানিসম্পদ উপমন্ত্রীর ব্যতিক্রমী উদ্যোগ: বাড়ি বাড়ি চিকিৎসক

নিজস্ব সংবাদদাতা
  • শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১

শরীয়তপুরে ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার এমন ব্যতিক্রমী উদ্যোগে লকডাউনের মধ্যে বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষের চিকিৎসা সেবা দেয়ার উদ্যোগ গ্রহণ করেছেন নড়িয়া—সখিপুরের স্থানীয় সাংসদ পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। তাঁর এমন ব্যতিক্রমী উদ্যোগে খুশি সাধারণ মানুষ।

বৃহস্পতিবার সকালে নড়িয়া উপজেলার ধামারন ত্রিপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ভিডিওকলের মাধ্যমে চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন করেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। এখান থেকেই জেলার নড়িয়া ও সখিপুরে ব্যতিক্রমী এ চিকিৎসা সেবা শুরু করা হয়েছে। প্রথমদিনেই প্রায় ২ শতাধিক মানুষকে দেয়া হয়েছে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ।

পানিসম্পদ উপমন্ত্রী জানান, পর্যায়ক্রমে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নড়িয়া—সখিপুরসহ শরীয়তপুরের বিভিন্ন এলাকায় গিয়ে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করা হবে। এই মেডিকেল টিমে চিকিৎসা সেবায় অংশ নিয়ে ২ জন চিকিৎসক ও ৬ জন স্বাস্থ্য কর্মী সেবা দিচ্ছেন। চিকিৎসা সেবার পাশাপাশি রোগীদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হচ্ছে ওষুধ। করোনাকালীন এই সময়ে হাসপাতালে সংক্রমণ ঝুঁকি ও রোগীর চাপ বেশি থাকায় স্থানীয়দের সাধারণ চিকিৎসা সেবা দিতেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বাড়ির পাশে চিকিৎসা সেবা পাওয়ায় উপকৃত হচ্ছেন স্থানীয়রা। এতে করে করোনা সংক্রমণ ঝুঁকি অনেকাংশে কমে আসবে বলে মনে করছেন চিকিৎসকরা।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
Theme Customized BY LatestNews