1. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  2. [email protected] : Md. Murad Hossain : Md. Murad Hossain
  3. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন
সর্বশেষ খবর

পাকিস্তানের সাথে খেলতে ভয় পায় ভারত : রাজ্জাক

নিজস্ব সংবাদদাতা
  • বুধবার, ৬ অক্টোবর, ২০২১

ভারতের চেয়ে পাকিস্তান অনেক বেশি প্রতিভাবান ক্রিকেটার তৈরি করেছে। সাবেক পাক অলরাউন্ডার আব্দুল রাজ্জাকের মতে, তুলনামূলক প্রতিভাবান ক্রিকেটার না থাকায় আমাদের সাথে দ্বিপাক্ষীক সিরিজ খেলতে ভয় পায় ভারত। তিনি বলেন, পাকিস্তানের মতো প্রতিভাবান ক্রিকেটার ভারতের নেই। তাই পাকিস্তানের সাথে লড়াইয়ে ভয় পায় ভারত।

২০১৩ সালে সর্বশেষ সাদা বলের ক্রিকেটে দ্বিপাক্ষীক সিরিজ খেলেছিল ভারত-পাকিস্তান। আর ২০০৭ সালে সর্বশেষ টেস্ট সিরিজে মুখোমুখি হয় দুই দল। এরপর থেকে শুধুমাত্র আইসিসির ইভেন্টেই লড়াই করে ভারত ও পাকিস্তান। দ্বিপাক্ষীক সিরিজ না খেলার কারণ, রাজনৈতিক বৈরিতা। তবে এই কারণ মানতে রাজি নন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার রাজ্জাক। তার মতে, প্রতিভা না থাকায় পাকিস্তানের সাথে খেলে না ভারত।

পাকিস্তানের একটি টিভি চ্যানেল এআরওয়াই সাথে আলাপকালে রাজ্জাক বলেন, আমি মনে করি পাকিস্তানের সাথে কোনোভাবেই লড়তে পারবে না ভারত। পাকিস্তান দলে যে পরিমাণ প্রতিভা আছে, ভারতের তেমন নেই।

ভারত-পাকিস্তান সিরিজ না হওয়া ক্রিকেটের জন্যই বড় ক্ষতি বলে মনে করেন রাজ্জাক। তিনি বলেন, ভারত-পাকিস্তান ম্যাচ না হওয়া ক্রিকেটের জন্য বড় ক্ষতিই। প্রতিদ্বন্দ্বী এ দুই দলের ম্যাচে একজন ক্রিকেটার কতটুকু চাপ নিতে পারে সেটি বড় পরীক্ষা। তবে এই দুই দলের মধ্যে সিরিজ হলে মানুষ সহজেই বুঝতে পারতো আসল বিষয়টা, কেন ভারত-পাকিস্তান খেলা হয় না। অবশ্য ভারত এটা খুব ভালো বোঝে। কারণ, পাকিস্তানের মতো চাপ সামলানোর ক্রিকেটার ভারতের নেই।

অতীতের কথা স্মরণ করিয়ে রাজ্জাক বলেন, ‘ভারতের দলও ভালো ছিল, অস্বীকার করছি না। তবে তুলনা করলে পাকিস্তানই এগিয়ে। আমাদের ইমরান খান ছিল, তাদের ছিল কপিল দেব। তুলনা করলে, ইমরান অনেক ভালো ক্রিকেটার ছিল। তারপর আমাদের ওয়াসিম আকরাম ছিল। তাদের (ভারতের) এই মানের ক্রিকেটারই ছিল না। আমাদের জাভেদ মিয়াঁদাদ ছিল, তাদের ছিল গাভাস্কার। তুলনা করলেও, মিয়াঁদাদ এগিয়ে। এরপর আমাদের ছিল ইনজামাম, ইউসুফ, ইউনিস, শহিদ আফ্রিদি। তাদের ছিল দ্রাবিড়, শেবাগ। কিন্তু সার্বিকভাবে ভারতের চেয়ে পাকিস্তান দলে প্রতিভা বেশি ছিল।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৪ অক্টোবর মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনো আসরেই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। এই পরিসংখ্যান হয়তো মনে নেই রাজ্জাকের।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
Theme Customized BY LatestNews