1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন

পটিয়ার মেয়র হলেন আওয়ামী লীগের বাবুল

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

দক্ষিণ চট্টগ্রামের পটিয়া পৌরসভা নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আইয়ুব বাবুল। তিনি নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করে ভোট পেয়েছেন ১৪ হাজার ৮৩৬টি। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ নিয়ে বিএনপির প্রার্থী নুরুল ইসলাম সওদাগর পেয়েছেন ১ হাজার ৪৯৪ ভোট।

এছাড়া জাতীয় পার্টির প্রার্থী শামসুল আলম মাস্টার লাঙল প্রতীকে দুপুরে ভোট বর্জন করলেও তিনি পেয়েছেন ১ হাজার ১১৭ ভোট এবং ইসলামী ফ্রন্টের প্রার্থী আলী হোসাইন মোমবাতি প্রতীক নিয়ে পেয়েছেন ৮৫৬ ভোট।

রোববার (১৪ ফেব্রুয়ারি) রাতে উপজেলা হল রুমে অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন অফিসার মো. তারিফুজ্জামান ও উপজেলা নির্বাচন কমিশনার আরাফাত আল হোসাইনী নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

এর আগে রোববার সকাল থেকে পটিয়া পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। চলে বিকেল চারটা পর্যন্ত।

পৌরসভা নির্বাচনে চারজন মেয়রসহ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৪৬ জন। পৌরসভার মোট ভোটার ছিল ৩৯ হাজার ৭৮৭ জন। এর মধ্যে পুরুষ ২০ হাজার ৯২৫ জন ও নারী ভোটার ১৮ হাজার ৮৬২ জন। ভোটকেন্দ্র ছিল ১৮টি, বুথের সংখ্যা ছিল ১১৬টি।

এবারের পৌরসভা নির্বাচনে ৪৬ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

এদিকে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- ১ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ নাছির, ২ নম্বর ওয়ার্ডে রুপক কুমার সেন, ৩ নম্বর ওয়ার্ডে গিয়াস উদ্দিন আজাদ, ৪ নম্বর ওয়ার্ডে গোফরান রানা, ৫ নম্বর ওয়ার্ডে জসিম উদ্দিন (বিনাপ্রতিদ্বন্দ্বীতায়), ৬ নম্বর ওয়ার্ডে শফিউল আলম, ৭ নম্বর ওয়ার্ডে কামাল উদ্দিন বেলাল, ৮ নম্বর ওয়ার্ডে সরওয়ার কামাল রাজিব ও ৯ নম্বর ওয়ার্ডে শেখ সাইফুল ইসলাম।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে (১, ২, ৩) নম্বর ওয়ার্ডে বুলবুল আকতার, (৪, ৫, ৬) নম্বর ওয়ার্ডে ইয়াছমিন আকতার চৌধুরী ও (৭, ৮, ৯) নম্বর ওয়ার্ডে ফেরদৌস বেগম নির্বাচিত হয়েছেন।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব