1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন

নিউজিল্যান্ডের পর পাকিস্তান সফর বাতিল করল ইংল্যান্ড

নিজস্ব সংবাদদাতা
  • মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

নিরাপত্তাজনিত কারণে প্রথম ওয়ানডেতে নামার কিছুক্ষণ আগে নিউজিল্যান্ড সিরিজ বাতিল করে পাকিস্তান থেকে দেশে ফেরার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। তখনই শঙ্কাটা তৈরি হয়, আর অবশেষে সেটাই সত্যি হলো। নিউজিল্যান্ডের পথে হাঁটল ইংল্যান্ডও। নিরাপত্তা ঝুঁকিতে অক্টোবরে নির্ধারিত হয়ে থাকা পাকিস্তান সফর বাতিল করে দিয়েছে তারা।

সোমবার (২০ সেপ্টেম্বর) ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে এই খবর নিশ্চিত করেছে। ইংল্যান্ডের ছেলে ও মেয়েদের দুই দলেরই সূচি ছিল পাকিস্তান সফরের। ছেলেদের দলের ছিল দুটি টি-টোয়েন্টি। মেয়েদের দল দুই টি-টোয়েন্টির পাশাপাশি তিন ওয়ানডেও খেলার কথা ছিল।

বিবৃতিতে ইসিবি ব্যাখ্যা করে কেন সফরটি করা সম্ভব হচ্ছে না, বছরের শুরুতে অক্টোবরে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার পরিকল্পনা করেছিলাম আমরা। একই সময়ে মেয়েদের দলেরও সফরের কথা ছিল। কিন্তু এই সপ্তাহে বোর্ড সভায় আলোচনার পর ইংল্যান্ডের পুরুষ ও নারী দলের পাকিস্তান সফর প্রত্যাহার করা হয়েছে।

এই সফর দিয়ে ১৬ বছর পর পাকিস্তানে খেলতে যাওয়ার কথা ছিল ইংল্যান্ডের। ২০০৫ সালে দেশটিতে সর্বশেষ সফরের পর নিরাপত্তার কারণেই বিরত ছিল ইংল্যান্ড। ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর হামলার পর পাকিস্তানে বন্ধ হয়ে যায় আন্তর্জাতিক ক্রিকেট। লম্বা সময় পর আবার পাকিস্তানে ফিরতে শুরু করেছিল ক্রিকেট। গত ৪ বছরে কয়েকটি দল পাকিস্তান সফর করে। দীর্ঘ বিরতির পর যাওয়ার কথা ছিল ইংল্যান্ডেরও। তবে নিউজিল্যান্ড সফর করতে গিয়েও নিরাপত্তার কারণে না খেলে দেশে ফেরত যাওয়ায় বদলে যেতে থাকে বাস্তবতা।

গত শুক্রবার রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডেতে নামার দিনই সিরিজ বাতিল করে দেয় নিউজিল্যান্ড। তারা পরে বিবৃতিতে জানায়, নিরাপত্তা সংক্রান্ত একটি সতর্ক বার্তা পাওয়ায় সিরিজটি চালিয়ে যাওয়া তাদের পক্ষে সম্ভব হচ্ছে না। নিউজিল্যান্ডের এমন সিদ্ধান্তে চরম হতাশা জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব