1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন

নাদাল-ফেদেরারকে ছাড়িয়ে যেতে পারলেন না জোকোভিচ

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

রাফায়েল নাদাল ও রজার ফেদেরারকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি ছিল নোভাক জোকোভিচের সামনে। ফেদেরার ও নাদালের মতো ২০টি গ্র্যান্ড জিতে এতদিন যৌথভাবে শীর্ষে ছিলেন জোকোভিচ।

রোববার নিউইয়র্কের ফ্লাশিং মিডোসে ফাইনালে রুশ তারকা দানিল মেদভেদেভের বিপক্ষে হেরে যাওয়ায় ২১তম গ্র্যান্ড স্লাম জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় জোকোভিচের।

সার্বিয়ান টেনিস তারকা জোকোভিচকে হারিয়ে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের ইতিহাস গড়লেন রুশ তারকা দানিল মেদভেদেভ।

বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জোকোভিচের বিপক্ষে সরাসরি সেটে হেরে যান মেদভেদেভ। সাত মাস পর ইউএস ওপেনের ফাইনালে সেই একই প্রতিপক্ষকে পেয়ে শেষটা ভালোভাবে রাঙান এই রুশ তারকা।

দুই ঘণ্টা ১৫ মিনিট স্থায়ী লড়াইয়ে পুরোটা সময়ই দারুণ আত্মবিশ্বাসী দেখা গেছে মেদভেদেভকে। প্রথম দুই সেট জয়ের পর তৃতীয় সেটে দুর্দান্ত শুরু করেন। দুইবার সার্ভ ব্রেক করে ৫-২ গেমে এগিয়ে যান তিনি। পরে জোকোভিচ একবার ব্রেক পয়েন্ট নেন। তাতে কেবল ম্যাচের দৈর্ঘ্যই বাড়ে। ফলাফলে প্রভাব পড়েনি।

খেলা শেষে জোকোভিচ বলেন, ম্যাচ জিততে না পারলেও আমি পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ। কারণ আজ এই কোর্টে আপনারা আমাকে খুব বিশেষ একজন হিসেবে তুলে ধরেছেন। আপনারা আমার হৃদয় ছুঁয়েছেন। নিউইয়র্কে আমি কখনই এমনটা অনুভব করিনি। আপনাদের ধন্যবাদ। ভালোবাসি সবাইকে।

প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের ইতিহাস গড়ে উচ্ছ্বসিত মেদভেদেভ বলেন, প্রথমেই নোভাক ও তার সমর্থকদের কাছে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। আমরা সবাই জানি, আজ তার লক্ষ্য কী ছিল। ক্যারিয়ারে জোকোভিচ যা অর্জন করেছেন, তা অবিশ্বাস্য। জোকোভিচই ইতিহাসের সেরা টেনিস খেলোয়াড়।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব