1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন

দ.কোরিয়াকে সতর্ক করলেন কিম জং-উনের বোন

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ২ আগস্ট, ২০২১

যুক্তরাষ্ট্রের সঙ্গে দক্ষিণ কোরিয়া যৌথ সামরিক মহড়ায় অংশ নিলে দুই কোরিয়ার মধ্যে সম্পর্কোন্নয়ন প্রক্রিয়া ক্ষতিগ্রস্ত হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং-উনের বোন কিম ইয়ো জং।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। কি ইয়ো জংকে তাঁর ভাই কিম জং-উনের রাজনৈতিক উত্তরসূরি বলে মনে করা হয়।

কিম ইয়ো জং বলেন, সম্প্রতি দুই কোরিয়ার মধ্যে দ্বিপক্ষীয় যোগাযোগের জন্য স্থাপিত হটলাইন চালু হয়। প্রায় এক বছর পর দুই কোরিয়ার মধ্যে এই হটলাইন চালু হলো। এর ফলে দুই দেশের মধ্যে শিগগিরই সম্মেলন হচ্ছে—এমনটা ধারণা করা ঠিক নয়। কিম ইয়ো জং এমন সময় এ কথা বললেন, যখন দুই দেশের সম্পর্ক পুনরুদ্ধারে দ্বিপক্ষীয় সম্মেলন আয়োজনের ব্যাপারে আলোচনা চলছে। অপরদিকে আগস্টের শেষ দিকে ওয়াশিংটন ও সিউল একটি যৌথ সামরিক মহড়ায় অংশ নেওয়ার কথা।

এক বিবৃতিতে কিম ইয়ো জং বলেন, ‘আমাদের সরকার ও সামরিক বাহিনী দক্ষিণ কোরিয়ার মহড়ার বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছে। তারা বড় একটা সিদ্ধান্ত নিতে যাচ্ছে। আশা কিংবা হতাশা, কোনোটাই এখন আমাদের ওপর নির্ভর করছে না।’

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব