1. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  2. [email protected] : Md. Murad Hossain : Md. Murad Hossain
  3. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
সর্বশেষ খবর

দেখে নিন কোপা আমেরিকার সেমিফাইনাল সময়সূচি

নিজস্ব সংবাদদাতা
  • রবিবার, ৪ জুলাই, ২০২১

এই তো সেদিনও কোথায় কোপা আমেরিকা মাঠে গড়াবে তা নিয়ে দুর্ভাবনায় ছিলেন আয়োজন কনমেবল (দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেন)।

রাজনৈতিক অস্থিরতা দেখিয়ে মুখ ফিরিয়ে নেয় কলম্বিয়া। করোনার অজুহাতে না করে দেয় আর্জেন্টিনা। পরে ব্রাজিলিয়ানদের তুমুল বিক্ষোভকে তোয়াক্কা না করে ব্রাজিলেই বসে ১০ দেশের ফুটবল মহারণের আসর।

দেখতে দেখতে প্রায় শেষ দিকে চলে এসেছে লাতিন আমেরিকান ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই। ১০ দলের টুর্নামেন্টে এখন পরিণত চার দলে।

রোববার সকালে মেসির দুর্দান্ত নৈপুণ্যে ইকুয়েডরকে হারানোর পর সেমিফাইনালের চার দল নির্ধারণ হয়েছে।

এ চার দলকে নিয়ে মঙ্গলবার থেকে শুরু হচ্ছে শেষ চারের লড়াই।

কোপার শিরোপা দৌড়ে টিকে থাকা চার দল হলো— পেরু, ব্রাজিল, কলম্বিয়া ও আর্জেন্টিনা।

সূচি বলছে, আগামী ৬ জুলাই বাংলাদেশ সময় ভোর ৫টায় টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক ব্রাজিল ও পেরু। ম্যাচটি হবে রিও ডি জেনেইরোর নিল্টন সান্তোস স্টেডিয়ামে।

পর দিন ৭ জুলাই ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ সময় সকাল ৭টায় মাঠে নামবে আর্জেন্টিনা। তাদের প্রতিপক্ষ উরুগুয়েকে বিদায় করে সেমিতে পৌঁছানো কলম্বিয়া।

টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালিস্ট পেরু। প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হারায় পেরু। রোমাঞ্চকর আর শ্বাসরুদ্ধকর ছিল সেই টাইব্রেকার। ম্যাচটিতে গোলের বন্যা বইয়ে দিয়েছিল দুদল। নির্ধারিত ৯০ মিনিটে ৩-৩ গোলে অমীমাংসিত ছিল খেলা।

দ্বিতীয় কোয়ার্টারে চিলির বিপক্ষে ব্রাজিলের জয় ১-০ গোলে। এ ছিল ব্রাজিলের কষ্টার্জিত জয়। প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে ব্রাজিল গোল পেলেও স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস বুট দিয়ে চিলির মেনার মুখে লাথি মেরে লালকার্ড দেখেন।

বাকিটা সময় ১০ জন নিয়ে পার করে ব্রাজিল।

আজ তৃতীয় কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে ও কলম্বিয়ার ম্যাচে গোলশূন্য ড্র থাকার পর টাইব্রেকারে কলম্বিয়া জেতে ৪-২ ব্যবধানে।

আর শেষ কোয়ার্টার ফাইনাল ম্যাচটিতে ইকুয়েডরকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে সেমির টিকিট নিশ্চিত করেছে আর্জেন্টিনা। খেলায় অসাধারণ নৈপুণ্য দেখিয়েছেন মেসি। এক গোলের পাশাপাশি জোড়া এসিস্ট করেছেন আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি।

কোপা আমেরিকার সেমিফাইনাল সূচি

প্রথম সেমিফাইনাল
ব্রাজিল বনাম পেরু – ৬ জুলাই, ভোর ৫টা

দ্বিতীয় সেমিফাইনাল

আর্জেন্টিনা বনাম কলম্বিয়া – ৭ জুলাই, সকাল ৭টা

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
Theme Customized BY LatestNews