1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

দুর্দান্ত ক্যামেরা, ডুয়েল-ভিউ ভিডিও মোড ও হাইপারফরমেন্স ফোন অপো এফ১৯ প্রো

নিজস্ব সংবাদদাতা
  • বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

বর্তমান সময়ে তরুণরা ফোন কেনার আগে দামের সাথে ক্যামেরা, ব্যাটারি, র্যা ম-রম, গেমিং অভিজ্ঞতা তথাপি সার্বিক পারফরমেন্স বিবেচনা করেন। অপো বরাবরই তরুণদের চাহিদাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় এবার অপো বাজারে নিয়ে এসেছে হালের ক্রেজ অপো এফ১৯ প্রো। ফোনটি বাজারে আসার পর থেকেই তরুণদের মধ্যে সাড়া ফেলেছে। চলুন জেনে নেওয়া যাক ফোনটি অল্প সময়ে জনপ্রিয়তার উল্লেখযোগ্য কিছু কারণ।

দুর্দান্ত পাঁচ ক্যামেরা
ফোনটিতে রয়েছে মোট পাঁচটি ক্যামেরা। চারটি রিয়ার ও একটি ফ্রন্ট ক্যামেরা। ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দিয়ে দারুণ সব সেলফি তোলা যাবে। ভালো অ্যাপারচার থাকার কারণে সেলফি প্রিয় মানুষের জন্য ফোনটি একদম যুঁতসই। অন্যদিকে চারটি রিয়্যার ক্যামেরার একটি হচ্ছে ৪৮ মেগাপিক্সেলের। মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা যা ইউজারকে দেবে একদম প্রফেশনাল বোকেহ এক্সপেরিয়েন্স। এটি দিয়ে যেকোন আলোতে চমৎকার সব ছবি ক্যাপচার করা যাবে। এর ক্যামেরার মান ব্যবহারকারীকে একপ্রকার ফটোগ্রাফির স্বাদ দিবে। তাই প্রিয়জনের সাথে মুহূর্তগুলো হবে আরো রঙিন।

ডুয়েল-ভিউ ভিডিও ফিচার
ফোনটির সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে এর ডুয়েল ভিউ ভিডিও। মানে একই সময়ে ক্যামেরার দুই সাইডে ভিডিও ধারণ করা যাবে স্বতঃস্ফূর্তভাবে। কৃত্রিম বুদ্বিমত্তা (এআই) সম্বলিত কালার প্রোট্রেট সুবিধা থাকার কারণে ভিডিও এর মানও হবে দারুণ। তাই মজার মজার ভিডিও, ভ্লগিং ও টিউটোরিয়াল করা যাবে ডুয়েল ভিউ ভিডিও ফিচারের মাধ্যমে। এছাড়াও পাওয়া যাবে ডাইন্যামিক বোকেহ, যার দ্বারা ছবির ব্যাকগ্রাউন্ডের লাইটকে ব্লার করা সম্ভব।

এআই কালার পোট্রেট ভিডিও
এআই কালার পোট্রেট ভিডিও এআই কালার ফটোর মতোই। এফ১৯ প্রো এআই কালার পোট্রেট ভিডিও ধারনে সাহায্য করে। ফিচারটি ভিডিওতে মানুষকে সাবজেক্ট হিসেবে চিহ্নিত করে ব্যাকগ্রাউন্ড থেকে আলাদা করে ফেলে। তারপর সাবজেক্ট হিসেবে কালারকে ধরে রাখে। এআই কালার পোট্রেট ভিডিও রিয়্যাল-টাইম হিসেবে কাজ করায় ব্যবহারকারীরা রেকর্ডিং এর সময় প্রিভিউ দেখে নিতে পারেন।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব