1. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  2. [email protected] : Md. Murad Hossain : Md. Murad Hossain
  3. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ খবর

দুর্গাপূজায় থাকছে বিধিনিষেধ, তৎপর কলকাতা পুলিশ

নিজস্ব সংবাদদাতা
  • মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

দুয়ারে কড়া নাড়ছে শারদীয় দুর্গোৎসব। দেবীর আগমন ঘিরে রঙের ছোঁয়া লাগছে সনাতন ধর্মাবলম্বীদের ঘরে ঘরে। তবে প্রাণঘাতী করোনাভাইরাসের এ বিপর্যয়কালে গত বছরের মতো এবারও উৎসব উদযাপনে বিধিনিষেধ বহাল রাখছেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতা হাইকোর্ট।

দুর্গাপূজা ঘিরে গত বছরের নির্দেশিকা বহাল রেখে আদালত সাফ জানিয়েছেন, এ বছরও সব ধরনের কোভিড প্রটোকল মেনেই উৎসব উদযাপন করতে হবে।

এদিকে উচ্চ আদালতের নির্দেশনা বাস্তবায়ন করতে বদ্ধপরিকর কলকাতা পুলিশ এরইমধ্যে তৎপরতা শুরু করেছে। কোন ক্লাব বা পূজা কমিটি যেন আদালতের নির্দেশনা লংঘন করতে না পারে, সে বিষয়ে কড়া নজর রাখছে লালবাজার পুলিশ।

সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল থেকে শহরের সব পূজামণ্ডপ পরিদর্শন করেছেন কলকাতা পুলিশের যুগ্ম-কমিশনার (সদর) শুভঙ্কর সিনহা সরকার।

এদিন এসএসডি ডিভিশনের ডেপুটি কমিশনার রশিদ মনির খানকে সঙ্গে নিয়ে কসবা বোসপুকুর শীতলা মন্দির ঘুরে দেখেন যুগ্ম-কমিশনার। পরে একে একে বোসপুকুর তালবাগান, একডালিয়া এভারগ্রিন, বাবুবাগান, দেশপ্রিয় পার্ক, বাদামতলা আষাঢ় সংঘ হয়ে লালবাজারের উচ্চপদস্থ কর্তারা পৌঁছান নাকতলা উদয়ন সংঘ ক্লাবের পূজামণ্ডপ প্রাঙ্গণে। সেখানকার নিরাপত্তা ও অগ্নিনির্বাপক ব্যবস্থাসহ প্রাসঙ্গিক খুটিনাটি বিষয়গুলোরও খোঁজ নেন তারা।

এ বিষয়ে শুভঙ্কর সিনহা সরকার বলেন, এবারও করোনা বিধি মেনেই পূজা করতে নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশ যেন কোথাও লংঘন না হয়, এজন্য আমরা সার্বক্ষণিক নজর রাখছি।

তিনি জানান, এখন পর্যন্ত পরিদর্শন করা পূজামণ্ডপগুলোতে কমিটির পক্ষ থেকে করোনাকালীন স্বাস্থ্যবিধি মানার যথাযথ আয়োজন চোখে পড়েছে। কোথাও কোনো ছোটখাটো ভুলত্রুটি ধরা পড়লে ক্লাব কর্তাদের তা শুধরে নিতে সহায়তা করছে পুলিশ।

মণ্ডপ পরিদর্শনের সময় কলকাতা পুলিশের যুগ্ম-কমিশনার ও ডেপুটি কমিশনারের সঙ্গে আইন প্রয়োগকারী সংস্থা ও দমকল বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সূত্রের খবর, এদিন লালবাজার পুলিশের কর্তারা সুরুচি সংঘ, চেতলা অগ্রণী ক্লাব হয়ে সন্তোষ মিত্র স্কোয়ার পর্যন্ত মোট ১৮টি পূজামণ্ডপ পরিদর্শন করেছেন। আগামীকাল মঙ্গলবার মণ্ডপ পরিদর্শনে বেরুতে পারেন কলকাতার খোদ পুলিশ কমিশনার সৌমেন মিত্র।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
Theme Customized BY LatestNews