1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন

টিএসসির আধুনিকায়নে শিক্ষক-শিক্ষার্থীদের মতামত চেয়েছে ঢাবি

নিজস্ব সংবাদদাতা
  • শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)’র উন্নয়ন ও সম্প্রসারণের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মতামত চেয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আবুল কালাম সিকদার অনুষদগুলোর ডিন ও ইনস্টিটিউটগুলোর পরিচালকদের কাছে পাঠানো এক বিজ্ঞপ্তিতে মতামত জানতে চাওয়া হয়েছে। একইসাথে শিক্ষক-শিক্ষার্থীদের কাছে বিজ্ঞপ্তিটি পৌঁছানোর জন্য ডিন ও পরিচালকদের অনুরোধ করেছেন ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাবির সাবেক শিক্ষার্থী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় নির্দেশনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণের উদ্যোগ নেওয়া হয়েছে। টিএসসির সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও শিক্ষার্থীদের প্রত্যাশা ও সুপারিশ আহ্বান করা যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীরা এই https://forms.gle/GnfMKXKS1NBVZGND7 ওয়েব লিংকে তাদের মতামত ও সুপারিশ পাঠাতে পারবে।

১৯৬০ সালের শুরুর দিকে কিংবদন্তি গ্রিক স্থপতি কনস্ট্যান্টিন ডক্সিয়াডেস টিএসসির নকশা করেন। পূর্ব পাকিস্তানের তৎকালীন সামরিক শাসক জেনারেল আইয়ুব খানের আমলে এই ভবনটির নির্মাণকাজ শেষ হয়।

শিক্ষক ও শিক্ষার্থীদের অনেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী টিএসসির ভবনটি ভেঙে ফেলার সিদ্ধান্তের বিরোধিতা করলেও টিএসসিকে নতুন করে গড়ার লক্ষ্যে এরই মধ্যে কাজ শুরু করেছে সরকারের গণপূর্ত অধিদপ্তর। নকশা প্রস্তুত প্রক্রিয়ার অংশ হিসেবে গণপূর্ত অধিদপ্তর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাছ থেকে চাহিদাপত্র নিয়েছে।

এ বিষয়ে ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিকে যুগোপযোগী ও দৃষ্টিনন্দন রূপ দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ করছে।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব