1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:১৬ অপরাহ্ন

জানুয়ারিতে শুরু বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিং

নিজস্ব সংবাদদাতা
  • মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিং জানুয়ারিতে শুরু

কোভিড-১৯ মহামারির কারণে শুটিং স্থগিত করা হয়েছিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিতব্য জীবনী‌ভি‌ত্তিক চলচ্চিত্রের শুটিং আগামী জানুয়ারিতে শুরু হতে যাচ্ছে। চলমান কোভিড-১৯ মহামারির কারণে শুটিং স্থগিত করা হয়েছিল।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ-ভারতের যৌথ উদ্যোগে নির্মিত হতে যাওয়া এ চলচ্চিত্রের নামকরণ এখনও ঠিক হয়নি। প্রখ্যাত ভারতীয় চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনগাল এটির পরিচালনা করবেন।

প্রথমে চলতি বছরের মার্চ মাসে বাংলাদেশে চলচ্চিত্রটির শুটিং শুরু হওয়ার কথা থাকলেও কোভিড-১৯ এর কারণে তা স্থগিত করা হয়। প্রথম ধাপের শুটিং শুরুর দিনক্ষণ পুনরায় ঠিক করা হয়েছে এবং ২০২১ সালের জানুয়ারিতে ভারতের মুম্বাইয়ে এর শুটিং শুরু হতে যাচ্ছে বলে জানান বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন।

চলচ্চিত্রটির উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করার জন্য মনোনীত শিল্পীরা ইতিমধ্যে পরিচালকের কাছ থেকে সবুজ সংকেত পেয়েছেন এবং মুম্বাইয়ে নির্ধারিত তারিখে শুটিংয়ের প্রথম পর্বে যোগ দিতে তারা প্রস্তুতি নিচ্ছেন।

চলতি বছরের মার্চে বিএফডিসির পক্ষ থেকে বায়োপিকের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত চরিত্রের একটি তালিকা প্রকাশ করা হয়। বায়োপিকটিতে অভিনেতা আরিফিন শুভকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।

শেখ মুজিবুর রহমানের স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের (রেনু) বড়বেলা ও ছোটবেলার চরিত্রে নুসরাত ইমরোজ তিশা এবং দিঘি অভিনয় করবেন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া এবং শেখ হাসিনার বড়বেলার ভূমিকায় অভিনয় করবেন জান্নাতুল সুমাইয়া।

একুশে পদকপ্রাপ্ত অভিনেত্রী দিলারা জামান বঙ্গবন্ধুর মা সাহেরা খাতুনের ভূমিকায় অভিনয় করবেন, অভিনেতা খায়রুল আলম সবুজ বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমান, শের-ই-বাংলা এ কে ফজলুল হকের চরিত্রে শহীদুল আলম সাচ্চু, তাজউদ্দিন আহমেদের চরিত্রে চিত্রনায়ক ফেরদৌস, হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রে তৌকির আহমেদ, আব্দুল হামিদ খান ভাসানীর চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, তোফাজ্জল হোসেন মানিক মিয়ার চরিত্রে তুষার খান, খন্দকার মোশতাক আহমেদের চরিত্রে ফজলুর রহমান বাবু এবং আইয়ুব খানের চরিত্রে মিশা সওদাগরকে দেখা যাবে।

দিলারা জামান ২৬ জানুয়ারি শুটিংয়ে যোগ দেবেন এবং ৩০ জানুয়ারি শুটিংয়ে অংশ নেবেন খায়রুল আলম সবুজ। অন্যান্য অভিনেতা ও সহযোগী শিল্পীরা তাদের নিজস্ব সময়সূচী অনুযায়ী শুটিং পর্বে যোগ দেবেন।

বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে নির্মিতব্য এ চলচ্চিত্রের চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শমা জায়েদি। অন্যদিকে শ্যাম বেনগালের কন্যা পিয়া বেনগাল এবং ভারতীয় পরিচালক নীতীশ রায় চলচ্চিত্রটির পোশাক ও শিল্প পরিচালক হিসেবে থাকবেন।

পরিচালক ও সিনেমেটোগ্রাফার মোহাম্মদ হোসেন জাইমি বাংলাদেশ ইউনিটের লাইন প্রযোজক এবং বিশিষ্ট পরিচালক গিয়াসউদ্দিন সেলিম এ চলচ্চিত্রের সাথে সংলাপ কোচ হিসেবে যুক্ত আছেন।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব