1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন

চুনারুঘাটে উৎসাহ নিয়ে ভোট দিচ্ছেন নারীরা

নিজস্ব সংবাদদাতা
  • রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১

হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরুর সঙ্গে সঙ্গেই বিভিন্ন কেন্দ্রে ভোটারদের ভিড় বাড়তে শুরু করে। সকাল সাড়ে ৮টা থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ লাইন ধরে দাঁড়াতে দেখা গেছে। বিশেষ করে পুরুষের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

রোববার (১৪ ফেব্রুয়ারি) সকালে পৌরসভার হাজী ইয়াসিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে এমন দৃশ্য দেখা গেছে। চলমান পৌরসভা নির্বাচনের চতুর্থ ধাপের নির্বাচনে সেখানে ভোটগ্রহণ হচ্ছে।

হাজী ইয়াসিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কথা হয় কয়েকজন নারী ভোটারের সঙ্গে। তারা জানান, ভিড় বাড়ার আগেই ভোট দিতে ভোর থেকে লাইনে দাঁড়িয়েছেন। ভোট দেয়া শেষ হলে অন্যদের ভোটকেন্দ্রে নিয়ে আসতে সহযোগিতা করবেন তারা। এছাড়া সকাল সকাল ভোট দিয়ে বাড়ি গিয়ে কাজ করবেন।

ভোট দেয়া শেষে স্থানীয় বাসিন্দা বিলকিস বেগম বলেন, ‘ইভিএমে আমাদের ভোট দিতে কোনো সমস্যা হয়নি। তবে ভয় ছিল। কিন্তু ভোট দেয়ার পরে ভয় চলে গেছে।’

এদিকে কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে প্রায় প্রতিটি কেন্দ্রেই বিপুল পরিমানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রয়েছেন। তারা ভোটারদের ভোট প্রদানে নানাভাবে সাহায্য করছেন।

ইসির দেয়া তথ্যমতে, ৫৫টি পৌরসভায় তিন পদে ২ হাজার ৯০৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র পদে ২১৭, সংরক্ষিত নারী কমিশনার পদে ৬১৮ জন এবং সাধারণ কমিশনার পদে ২ হাজার ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। চতুর্থ ধাপে ৭৯৩টি ভোটকেন্দ্রের ৪ হাজার ৮৮৯ ভোটকক্ষে ১৬ লাখ ৬৭ হাজার ২২৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ লাখ ৩২ হাজার ৪২৮ জন এবং নারী ভোটার ৮ লাখ ৩৪ হাজার ৭৮৬ জন।

উল্লেখ্য, দেশে পৌরসভা রয়েছে ৩২৯টি। প্রথম ধাপের তফসিলের ২৪টি পৌরসভায় ইভিএমে ভোট হয় ২৮ ডিসেম্বর। ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপের ৬১ পৌরসভায় ভোট হয়েছে। আর তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় ভোটগ্রহণ হয় ৩০ জানুয়ারি। চতুর্থ ধাপে ১৪ ফেব্রুয়ারি এবং পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ হবে।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব