1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

চলতি বছর ফের মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

নিজস্ব সংবাদদাতা
  • বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

কোপা আমেরিকার ফাইনালের রেশ এখনও কাটেনি। লিওনেল মেসিসহ অনেক আর্জেন্টাইন তারকা মাঠে ফেরেননি এখনও।

এদিকে টোকিও অলিম্পিকের ফুটবল ইভেন্টে ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে কম মাতামাতি হয়নি। আশা করা হচ্ছিল, কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ফুটবলের দুই পরাশক্তি। কিন্তু অলিম্পিকে নকআউট পর্বই পার করতে পারেনি আর্জেন্টিনা।

স্পেনের সঙ্গে ড্র করে গ্রুপপর্বেই শেষ আর্জেন্টিনা অনূর্ধ্ব ২৩ দলের স্বর্ণ জয় মিশন। অন্যদিকে বীরদর্পে এগিয়ে ফাইনালে উঠে গেছে ব্রাজিল। স্বর্ণজয়ের মিশনে এখন শুধু বাধা স্পেন।

অলিম্পিকে আর্জেন্টিনার ভরাডুবি আর ব্রাজিলের দুর্দান্ত জয় নিয়ে কম খোঁচা মারা বা কাদা ছোড়াছুড়ি হয়নি। বিশেষ করে রিচার্লিসন, লুইসের মতো ব্রাজিলিয়ান তারকারা এ ইস্যুতে শামিল হয়ে আরও মাত্রা বাড়ান।

লাতিন আমেরিকার দুই পরাশক্তি নিয়ে এমন ট্রল, মিম, খোঁচার মাঝেই জানা গেল, চলতি বছরেই ফের মুখোমুখি হতে চলেছে দুই দল।

আরও এক ব্রাজিল আর্জেন্টিনা দ্বৈরথের সূচি ঘোষিত হয়েছে। আসছে নভেম্বরেই বিশ্বকাপ বাছাইপর্বে আবার মুখোমুখি হবেন লিওনেল মেসি ও নেইমাররা।

করোনার কারণে স্থগিত হয়ে থাকা কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব ফের শুরু হতে যাচ্ছে। বিশ্বকাপ বাছাইয়ে প্রতিটি দলের এখনও বাকি আরও ১২টি করে ম্যাচ। এমন পরিস্থিতিতে কনমেবলকে হাঁটতে হচ্ছে ঠাসবুনটের সূচির পথে।

ফলে আর্জেন্টিনা ও ব্রাজিলকে চলতি বছর খেলতে হবে আরও ছয়টি করে ম্যাচ। তারই একটাতে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। ম্যাচটি অনুষ্ঠিত হবে আর্জেন্টিনার মাটিতে।

বিশ্বকাপ বাছাইপর্বের এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলে তিনটিতে ড্র করা আর্জেন্টিনার সংগ্রহ ১২ পয়েন্ট। আর ব্রাজিল জিতেছে সবকটি ম্যাচ। ফলে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। আর ১২ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার অবস্থান দ্বিতীয়তে হলে ব্রাজিল ধরাছোঁয়ার বাইরে।

কনমেবল পয়েন্ট তালিকার তিনে আছে ইকুয়েডর, তাদের সংগ্রহ ৯। সমান ৮ পয়েন্ট নিয়ে দুবারের বিশ্বকাপজয়ী উরুগুয়ের সঙ্গে সমতায় আছে কলম্বিয়া। ৭ পয়েন্ট নিয়ে প্যারাগুয়ের অবস্থান পঞ্চমে। ৬ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ অবস্থানে চিলি। সমান ৪ পয়েন্ট ভেনিজুয়েলা ও পেরুর।

তথ্যসূত্র: ইএসপিএন

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব