1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন

গাজীপুরে কাউন্সিলর, আ.লীগ নেতাসহ ২৫ জনের নামে চাঁদাবাজির মামলা

নিজস্ব সংবাদদাতা
  • বৃহস্পতিবার, ৬ মে, ২০২১

গাজীপুর সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ২৫ জনের নামে পাঁচ লাখ টাকা চাঁদাবাজির মামলা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কাশিমপুর থানায় একটি কারখানার ব্যবস্থাপক মো. ইমতিয়াজ বাদী হয়ে মামলাটি করেন।

আজ বৃহস্পতিবার সকালে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার জাকির হাসান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলায় ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মন্তাজ উদ্দিন মণ্ডল, ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল হালিম, সাধারণ সম্পাদক মো. শহিদুল্লাহ, আওয়ামী লীগ নেতা আবদুল গনি, আবুল কাশেমসহ মোট ২৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। মামলার আসামি আছিম উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, একটি কারখানার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. ফারুক আহমেদের কাছে কাউন্সিলরের নেতৃত্বে আসামিরা দুই বছর ধরে বিভিন্নভাবে চাঁদা দাবি করে আসছিলেন। বিষয়টি স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা করলেও কাউন্সিলর ও তাঁর লোকজন নিয়মিত হুমকি-ধমকি দিয়ে আসছেন। সবশেষ ঈদ উপলক্ষে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন তাঁরা। চাঁদা দিতে অস্বীকৃতি জানানোয় কারখানায় শ্রমিক ও কর্মকর্তাদের মারধর করা হয়। চাঁদা না দিলে কারখানার আরও বড় ধরনের ক্ষতি করার হুমকি দেন আসামিরা। মারধরের প্রতিবাদে কারখানার শ্রমিকেরা ৩ ও ৪ মে ঢাকা ইপিজেড সড়ক অবরোধ করেন। কারখানা ও শ্রমিকদের নিরাপত্তার স্বার্থে মামলাটি দায়ের করেছেন বলে বাদী উল্লেখ করেছেন।

গাজীপুর সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মন্তাজ উদ্দিন মণ্ডল চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করেন। তিনি দাবি করেন, সামাজিকভাবে তাঁকে হেয়প্রতিপন্ন করার জন্য মামলাটি করা হয়েছে।

গাজীপুরের উপকমিশনার জাকির হাসান বলেন, মামলার আসামি একজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব