1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

ক্রাইস্টচার্চে মঙ্গলবার তামিমদের ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ২২ মার্চ, ২০২১

ডানেডিনে প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশকে বিশাল ব্যবধানে হারিয়ে দেয়া নিউজিল্যান্ডের সামনে আগামীকাল মঙ্গলবার সিরিজ জিতে নেয়ার সুযোগ। ক্রাইস্টচার্চে কাল দ্বিতীয় ওয়ানডে জিতলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত হয় যাবে স্বাগতিকদের। এদিকে সফরকারী বাংলাদেশ দল সিরিজে টিকে থাকতে চাইলে এ ম্যাচে জয়ের বিকল্প নেই। তাই কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি তামিম ইকবালের দল।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে কালই প্রথম পুরুষদের কোনো ক্রিকেট ম্যাচ হবে ফ্লাডলাইটের আলোয়। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।

ডানেডিনে প্রথম ম্যাচে প্রায় সব বিভাগেই এগিয়ে ছিল কিউইরা। ট্রেন্ট বোল্ট দুর্দান্ত এক স্পেলে বাংলাদেশকে ধসিয়ে দেন। এছাড়া ম্যাট হেনরি, কাইল জেমিসন আর জিমি নিশামের বলেরও যেন জবাব ছিল না অতিথিদের কাছে। পরে ছোট্ট টার্গেটটা আরো সহজ করে দেন মার্টিন গাপটিল আর হেনরি নিকোলস।

টাইগারদের জন্য আশার আলোও আছে। ইনিংস বড় করতে না পারলেও কিছু আত্মবিশ্বাসী শট খেলেছেন তামিম, মাহমুদউল্লাহ ও লিটন দাস। এরপর তাসকিন আহমেদ আর মেহেদী হাসান ভালো বোলিং করে দলের আক্ষেপটা বাড়িয়েছেন। বোর্ডে আর কিছু রান থাকলে তারা লড়াইটা করতে পারতেন।

প্রথম ম্যাচ শেষে তামিম বলেছেন, পরের ম্যাচে তাদের অবশ্যই উন্নতি করতে হবে। বিশেষ করে ব্যাটিংয়ে ভুল থেকে শিক্ষা নিতে চান তারা। এটা নিশ্চিত, সিরিজে সমতা আনতে চাইলে ব্যাটিংয়ে অবশ্যই উন্নতি করতে হবে অতিথিদের। নতুন বলে তামিম ও লিটন কেমন করেন তার ওপর দলের ভাগ্য অনেকটাই নির্ভর করবে। এরপর ইনিংসটা টেনে নেয়ার ভার পড়বে মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহর কাঁধে। বোলিং ব্রিগেডের নেতৃত্বে রয়েছেন অভিজ্ঞ মুস্তাফিজুর রহমান।

হ্যামস্ট্রিং চোটে পড়া রস টেলর খেলতে পারবেন না দ্বিতীয় ওয়ানডেতেও। ফলে নিউজিল্যান্ডের উইনিং কম্বিনেশন ভাঙার কোনো প্রয়োজন পড়বে না। অবশ্য পরিবর্তন আসতে পারে বাংলাদেশ দলে। তরুণ পেসার হাসান মাহমুদের জায়গায় কাল বাংলাদেশ একাদশে দেখা যেতে পারে বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে।

হ্যাগলি ওভালে নিউজিল্যান্ডের রেকর্ড ঈর্ষণীয়। এখানে খেলা ১০ ম্যাচের মধ্যে তারা মাত্র একটিতে হেরেছে। এ মাঠে সর্বশেষ দুটি ডে-নাইট ম্যাচে আগে ব্যাটিংয়ের সময় রান ওঠে যথাক্রমে ২৮৯/৭ (নর্দার্ন ডিস্ট্রিক্ট) ও ১৭৮ (নিউজিল্যান্ড নারী দল) এবং প্রথমে ব্যাটিং করা দুটি দলই হেরেছে।

কাল আবহাওয়া বেশ ভালো থাকবে, আর ক্রাইস্টচার্চের তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াস।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব