1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন

করোনায় আক্রান্ত টাইগার ওপেনার

নিজস্ব সংবাদদাতা
  • সোমবার, ২২ মার্চ, ২০২১

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশ দলের টেস্ট ওপেনার সাদমান ইসলাম। যার কারণে দেশের ঐতিহ্যবাহী প্রথম শ্রেণির আসর জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) খেলে আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য প্রস্তুতির সুযোগ নেওয়া হচ্ছে না তার।

সোমবার (২২ মার্চ) সাদমান বলেন, ‘আমি এই মুহূর্তে হোটেলে আইসোলেশনে আছি এবং তৃতীয় করোনা রিপোর্টের অপেক্ষা করছি। যদি নেগেটিভ রিপোর্ট আসে তবে আমি খেলতে সক্ষম হবো। ’

এই বাঁহাতি ওপেনার কুঁচকির চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি। এবার ঢাকা মেট্রোর হয়ে এনসিএল দিয়ে নিজের প্রস্তুতি ঝালিয়ে নেওয়ার দিকে দৃষ্টি রেখেছিলেন তিনি।

২১ এপ্রিল থেকে শুরু হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য স্কোয়াডের সম্ভাব্য হিসেবে বিবেচিত ক্রিকেটারদের এনসিএলে খেলা বাধ্যতামূলক করেছে বিসিবি।

করোনা মহামারির কারণে গত বছর এনসিএল আয়োজনে ব্যর্থ হয় বোর্ড। তবে পরে সফলভাবে দু’টি ঘরোয়া টুর্নামেন্ট—বিসিবি প্রেসিডেন্ট কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি আয়োজন করে বিসিবি। বোর্ড সিদ্ধান্ত নেয়, এই প্রতিযোগিতার এবারের সংস্করণ ২২ মার্চ থেকে শুরু করার।

অন্যদিকে, বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক ১৯ মার্চ প্রথম রাউন্ডের করোনা পরীক্ষায় পজিটিভ হয়ে যথেষ্ট ভাগ্যবান হিসেবে এনসিএলের প্রথম রাউন্ড থেকে মাঠে নামতে পারছেন। পরের রাউন্ডের পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসে তার।

গত বছর জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। তবে করোনার কারণে তা স্থগিত হয়ে যায়। ২৪ অক্টোবর থেকে সিরিজের প্রথম টেস্ট খেলার জন্য টাইগারদের এই সফরের পুনঃসূচি দেওয়া হয়। তবে বাংলাদেশ শ্রীলঙ্কা ক্রিকেটের দেওয়া বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার ব্যাপারে রাজি না হওয়ায় আবারও সফরটি পিছিয়ে যায়।

চলমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দু’টি টেস্ট খেলতে বাংলাদেশ শ্রীলঙ্কা পৌঁছাবে ১২ এপ্রিল। সিরিজের দু’টি ম্যাচই হবে পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব