1. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  2. [email protected] : Md. Murad Hossain : Md. Murad Hossain
  3. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
সর্বশেষ খবর

একটি ছাড়া সব বিভাগে চালু হলো মুঠোফোনে ইন্টারনেট সেবা

নিজস্ব সংবাদদাতা
  • শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

ঢাকা, বরিশাল ও খুলনার পর রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও রংপুরে চালু হয়েছে মুঠোফোনে দ্রুতগতির ইন্টারনেট সেবা থ্রি-জি ও ফোর-জি। তবে চট্টগ্রামের বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

মোবাইল অপারেটর সূত্রে জানা যায়, আজ শুক্রবার সন্ধ্যা সাতটার পর রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও রংপুরে মুঠোফোনে ইন্টারনেট চালুর কথা বলা হয়। অপারেটরগুলো নির্দেশনা পাওয়ার পর মুঠোফোনে এই সেবা চালুর কাজ শুরু করেছে। এর আগে ১১ ঘণ্টা বন্ধ থাকার পর আজ বিকেল চারটার দিকে ঢাকা বিভাগে মুঠোফোনে ইন্টারনেট সেবা চালু হয়। এরপর সচল হয় বরিশাল ও খুলনা বিভাগের মুঠোফোনে ইন্টারনেট সেবা।

আজ ভোর পাঁচটা থেকে সারা দেশে মুঠোফোনে থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ হয়ে যায়। এর কারণ জানতে চাইলে সকালে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার প্রথম আলোকে বলেন, ‘কারিগরি ত্রুটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল, যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।’

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) হিসাবে, দেশে গত আগস্ট শেষে মুঠোফোনে ইন্টারনেট ব্যবহারকারী দাঁড়িয়েছে ১১ কোটি ৫৪ লাখ।

কুমিল্লায় গত বুধবার প্রথমে মুঠোফোনে ইন্টারনেট সেবা বন্ধ করা হয়। পরদিন বৃহস্পতিবার পাঁচটি জেলায় মুঠোফোন ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়। এই জেলাগুলো হলো চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুর। এরপর আজ সকাল থেকে সারা দেশেই মুঠোফোনে ইন্টারনেট সেবা পাওয়া যাচ্ছিল না। তবে গ্রাহকেরা ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করতে পারছিলেন।

আজ সকালে গ্রামীণফোনের হেড অব এক্সটারনাল কমিউনিকেশন মুহাম্মদ হাসান এক বিবৃতিতে বলেছিলেন, ‘অনিবার্য কারণবশত আমাদের ফোর-জি ও থ্রি-জি সেবা সাময়িকভাবে বন্ধ রয়েছে। সেবা ফিরিয়ে আনতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছি।’

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
Theme Customized BY LatestNews