1. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  2. [email protected] : Md. Murad Hossain : Md. Murad Hossain
  3. [email protected] : অনলাইন : Renex অনলাইন
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন
সর্বশেষ খবর

আফগানিস্তানে আবারও জুমার নামাজে বোমা হামলা, নিহত ১৬

নিজস্ব সংবাদদাতা
  • শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ কান্দাহারে জুমার নামাজের সময় একটি মসজিদে বিস্ফোরণে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো অন্তত ৩২ জন মুসল্লি আহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তাদের বরাতে বলা হয়, কান্দাহার শহরের একটি মসজিদে জুমার নামাজ চলাকালে এ বিস্ফোরণ হয়।

ঘটনাস্থলের ছবিতে ভাঙা জানালা ও মাটিতে নিহতদের মরদেহ পড়ে থাকতে দেখা গেছে। স্থানীয়রা জানিয়েছেন, ইমাম বারগাহ মসজিদে বিস্ফোরণটি ঘটেছে। এতে অনেক মুসল্লি নিহত হয়েছেন। গেল ১৩ আগস্ট আফগানিস্তানের দ্বিতীয় বৃহত্তর শহর কান্দাহারের পতন ঘটে তালেবানের হাতে। স্থানীয় এক চিকিৎসক বলেন, আহত মুসল্লিদের মিরওয়াইস হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

কেন এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে, তা পরিষ্কার হওয়া যায়নি। তবে আত্মঘাতী বোমা হামলা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। বিবিসির আফগানিস্তানের প্রতিনিধি সেকুন্দার কারমানি বলেন, ইসলামিক এস্টেটের স্থানীয় শাখা আইএস-কে এই হামলায় দায়ী বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় একটি সূত্র টোলো নিউজকে জানায়, শিয়া সম্প্রদায়ের একটি মসজিদে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, হতাহতের সংখ্যা অনেক হতে পারে। এখন পর্যন্ত হতাহতের সংখ্যা সম্পর্কে কোনো সঠিক বা সরকারি প্রতিবেদন পাওয়া যায়নি। এখনও কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

এর আগে, গত শুক্রবার জুমার নামাজে উত্তরাঞ্চলীয় শহর কুন্দুজে একটি আত্মঘাতী হামলায় অর্ধশতাধিক মুসল্লি নিহত হয়েছেন। আগস্টে আফগানিস্তান থেকে মার্কিন নেতৃত্বাধীন বিদেশি বাহিনী প্রত্যাহারের পর এটিই ছিল সবচেয়ে ভয়াবহ হামলা।

সূত্র: আলজাজিরা, এএফপি, বিবিসি।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
Theme Customized BY LatestNews