1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

সরকারকৃত স্বীকৃতি ও সংশোধিত আকপও বাংলাদেশের গঠনতন্ত্র উপহার হিসেবে দেওয়া হলো ধর্ম প্রতিমন্ত্রি ফরিদ উল হক খান দুলাল-কে

নিজস্ব সংবাদদাতা
  • শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১

আল কুরআন প্রচার সংস্থা (আকপও) বাংলাদেশ । মাতৃভাষায় কুরআন বুঝুন মাদক সন্ত্রাস ও দূর্নীতি মুক্ত দেশ গড়ুন স্লোগান নিয়ে দেশব্যপি বিনামূল্যে মাতৃভাষায় কুরআন শিক্ষা প্রদান করছে। আল কুরআন প্রচার সংস্থা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কতৃক অনুমোদিত একটি অরাজনৈতিক ও সামাজিক সংগঠন।

আকপও বাংলাদেশ দেশ ব্যাপি আত্ম-সামাজিক উন্নয়নে কাজ করছে। যার অধিনে রয়েছে- ১৯ টি প্রতিবন্ধী পূর্নবাসন কেন্দ্র, আছে ১ টি প্রতিবন্ধী রির্সোস সেন্টার পাশাপাশি হিজড়া পূনর্বাসন কেন্দ্র, হরিজন ও বাসফোড় পূনর্বাসন, দরিদ্র ও মেধাবী বেকার তরুন/তরুণীদের জন্য ৫ টি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র, গ্রামীন মা বোনদের জন্য সেলাই মেশিন প্রশিক্ষণ কেন্দ্র, গ্রামীন পয়-নিস্কাষন বৃক্ষরোপন এর পাশাপাশি পথ-শিশুদের বিদ্যালয় মূখি করার বিশেষ সেমিনার মূলক কর্মকান্ড সহ দেশব্যাপি ১৫০ টির অধীক মাতৃভাষায় কুরআন প্রশিক্ষণ কেন্দ্র।

আমরা মনে করি আলেম ওলামা সহ সর্ব সাধারণ যদি কুরআন নিজের ভাষায় অনুধাবন করতে পারে তাহলেই এদেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মুল করা সম্ভব ইনশাআল্লাহ তারই আলোকে আল কুরআন প্রচার সংস্থা আকপও বাংলাদেশ কে জাতীয় পর্যায়ের সংগঠন এ-র স্বীকৃতি ও সংশোধিত গঠন তন্ত্র কে অনুমোদন করেছেন বাংলাদেশ সরকার সেই অনুমোদনকৃত গঠনতন্ত্র টি উপহার হিসেবে দেওয়া হলো বাংলাদেশ সরকারের মাননীয় ধর্ম প্রতিমন্ত্রি জনাব ফরিদ উল হক খান দুলাল এম পি মহোদয় কে উপহার দিলেন সংস্থার মাননীয় প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদি ও আকপও বাংলাদেশের প্রতিনীধি মাওলানা রবিউল আলম সিদ্দিকী চট্টগ্রাম।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব