1. [email protected] : দেশ রিপোর্ট : দেশ রিপোর্ট
  2. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  3. [email protected] : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  4. [email protected] : অনলাইন : Renex অনলাইন
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন

অনেক খুঁজেও বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার খেলাটা দেখতে পারেননি ফিঞ্চ

নিজস্ব সংবাদদাতা
  • বুধবার, ৪ আগস্ট, ২০২১

‘কোথাও খুঁজে পাচ্ছি না। ভেবেছিলাম অস্ট্রেলিয়ায় ইউটিউবের মাধ্যমে ম্যাচটা দেখা যাবে…’

আক্ষেপটা অ্যারন ফিঞ্চের। চোটে না পড়লে হয়তো ম্যাচ দেখা নিয়ে অস্ট্রেলিয়ায় বসে বসে হা-হুতাশ করা লাগত না ভদ্রলোককে। সরাসরি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে থেকে দলকে নেতৃত্বই দিতেন অস্ট্রেলিয়ার নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক। চোট সেই সুযোগ কেড়ে নিয়েছে ফিঞ্চের হাত থেকে।

তাই বলে ঘরে বসেও সতীর্থদের খেলা দেখতে পারবেন না, এটা ঘুণাক্ষরেও ভাবেননি ফিঞ্চ। তাই টুইট করে গতকাল ম্যাচের সময়ে নিজের আক্ষেপের কথা জানিয়েছেন এভাবে। ম্যাচ না দেখতে পেলেও, ফল নিশ্চয়ই জেনেছেন। আর তাতে হয়তো তাঁর মনে একটু স্বস্তিও এসেছে যে, যাক, দলের হার অন্তত দেখতে হয়নি!

শুধু ফিঞ্চ নয়, অস্ট্রেলিয়ায় কেউই বাংলাদেশের বিপক্ষে দেশের হারটা স্বীকৃত কোনো মাধ্যমে দেখতে পারেননি। ফলে মাঠের বাইরে এক ‘রেকর্ড’ও গড়েছে অস্ট্রেলিয়া। ১৯৯৪ সালে পাকিস্তানের বিপক্ষে সিরিজের পর এই প্রথম দেশের বাইরে অস্ট্রেলিয়ার কোনো সিরিজ দেখাচ্ছে না অস্ট্রেলিয়ান কোনো মিডিয়া। অস্ট্রেলিয়া-পাকিস্তানের সে সিরিজিটা ছিল অধিনায়ক হিসেবে মার্ক টেলরের প্রথম সিরিজ। ঐতিহাসিক সে মূহুর্তটা দেখতে পারেনি খোদ টেলরের দেশের মানুষই।

বাংলাদেশ দলের হোম সিরিজের টেলিভিশন সম্প্রচার স্বত্ব ব্যানটেক নামে একটি প্রতিষ্ঠানের। বাংলাদেশে পাঁচ টি-টোয়েন্টি ম্যাচের সিরিজের খেলাগুলো সরাসরি দেখাবে টি-স্পোর্টস, গাজী টিভি ও বাংলাদেশ টেলিভিশন। তবে সিরিজের ম্যাচগুলো দেখানোর ব্যাপারে আগ্রহ প্রকাশ করেনি অস্ট্রেলিয়ার কোনো সম্প্রচার সংস্থা বা টেলিভিশন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে তাদের হোম সিরিজ সম্প্রচারের চুক্তি আছে ফক্স স্পোর্টস ও সেভেন ওয়েস্ট মিডিয়ার। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়ার সিরিজ সে দেশে সম্প্রচার করেছে ফক্স স্পোর্টস। তবে বাংলাদেশের বিপক্ষে ম্যাচগুলো দেখাবে না তারা।

সিডনি মর্নিং হেরাল্ড বিসিবির এক সূত্রের বরাত দিয়ে বলেছে, সিরিজ সম্প্রচারের ব্যাপারে অস্ট্রেলিয়ার ফক্স স্পোর্টসের কাছে প্রস্তাব পাঠানো হয়েছিল, কিন্তু চ্যানেলটা সরাসরি সে প্রস্তাব নাকচ করে দেয়। এমনকি টাকাপয়সা নিয়েও আলোচনা করেনি ফক্স। যদিও ফক্সটেলের এক সূত্র সিডনি মর্নিং হেরাল্ডের কাছে এই দাবি প্রত্যাখ্যান করেছে। তাতে এমনই অবস্থা হয়েছে যে, ফিঞ্চের টুইটের নিচে অনেকে মন্তব্যের ঘরে ওয়েবসাইটে ম্যাচ দেখার অনেক লিঙ্ক দিয়েছেন, কিন্তু সবগুলো লিঙ্কই তো ছিল অবৈধ সম্প্রচারের!

ঘটনা যা-ই হোক না কেন, তা অস্ট্রেলিয়ার মানুষকে এই সিরিজ দেখতে দিচ্ছে না। এর মধ্যেই দেশটায় এই সিদ্ধান্ত নিয়ে সমালোচনা শুরু হয়ে গিয়েছে। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে আজ একই ভেন্যুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে নামছে স্বাগতিক বাংলাদেশ।

শেয়ার:
আরও পড়ুন...
স্বত্ব © ২০২৩ দৈনিক দেশবানী
ডিজাইন ও উন্নয়নে - রেনেক্স ল্যাব